শীর্ষ খবর

উত্তরায় নির্মাণাধীন ভবন থেকে ৩১টি ককটেল উদ্ধার

রাজধানীর উত্তরা ১০ নম্বর সেক্টরের কামারপাড়া এলাকার ১৩ নম্বর সড়কের একটি নির্মাণাধীন ভবন থেকে ৩১টি ককটেল উদ্ধার করেছে পুলিশ।
Uttara.jpg
উত্তরায় নির্মাণাধীন ভবনকে ঘিরে পুলিশের অবস্থান। ছবি: স্টার

রাজধানীর উত্তরা ১০ নম্বর সেক্টরের কামারপাড়া এলাকার ১৩ নম্বর সড়কের একটি নির্মাণাধীন ভবন থেকে ৩১টি ককটেল উদ্ধার করেছে পুলিশ।

আজ শুক্রবার সন্ধ্যায় পুলিশের এক অভিযানে ওই ভবনের চার তলা থেকে এসব ককটেল উদ্ধার করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (গোয়েন্দা-উত্তর) কাজী শফিকুল আলম দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘এর আগে, আটককৃত ৫৪ নম্বর ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক মামুন ও আরেক যুবদল কর্মী সুমনকে জিজ্ঞাসাবাদ করে পাওয়া তথ্যের ভিত্তিতে আজ উত্তরা-১০ এর ১৩ নম্বর সড়কের ১৮ নম্বর বাড়িটিতে অভিযান চালানো হয়। বাড়িটির চার তলা থেকে দুটি কাপড়ের ব্যাগে এসব ককটেল পাওয়া যায়।’

তিনি জানান, গত ১২ নভেম্বর ঢাকা-১৮ আসনে উপনির্বাচনের দিন কামারপাড়া ও মালেকা বানু- এই দুটি ভোটকেন্দ্রে ককটেল বিস্ফোরিত হয়। ওই ঘটনায় পুলিশ সোহেল নামের এক যুবককে আটক করে। জিজ্ঞাসাবাদের পর তার কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ ৫৪ নম্বর ওয়ার্ডের যুবদলের সাধারণ সম্পাদক মো. মামুন ও আরেক যুবদল কর্মী সুমনকে আটক করে।

উপকমিশনার শফিকুল আলম বলেন, ‘জিজ্ঞাসাবাদে আমরা জেনেছি সুমন বোমা বানাতে অভিজ্ঞ। ২০১২ সাল থেকে সে বোমা বানিয়ে আসছে।’

‘তবে কার নির্দেশে এসব বোমা বানানো হয়েছে, এর পেছনে কারা আছে, এখন তাদেরকে জিজ্ঞাসাবাদ করে এসব জানা হবে’, যোগ করেন তিনি।

পুলিশের বোম্ব ডিসপোজাল ইউনিটের এক কর্মকর্তা জানান, উদ্ধারকৃত ককটেলগুলো সাধারণ নয়, তুলনামূলক শক্তিশালী। এর ভেতরে তারকাটা, রিপিটার ও রাসায়নিক পদার্থ পাওয়া গেছে। কী ধরণের রাসায়নিক পদার্থ, তা জানতে নমুনা ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

Comments

The Daily Star  | English

Lifting curfew depends on this Friday

The government may decide to reopen the educational institutions and lift the curfew in most places after Friday as the last weekend saw large-scale violence over the quota-reform protest.

12h ago