চলছে ৯ সিনেমার শুটিং

সিনেমা মুক্তির চাকায় গতি না থাকলেও থেমে নেই নতুন সিনেমার শুটিং। চলতি সময়ে ঢাকা এবং দেশের নানা জায়গায় চলছে আধা ডজনেরও বেশি নতুন সিনেমার শুটিং।
‘প্রীতিলতা’র লুকে পরীমনি। ছবি: পরীমনির ফেসবুক পেজ থেকে নেওয়া।

সিনেমা মুক্তির চাকায় গতি না থাকলেও থেমে নেই নতুন সিনেমার শুটিং। চলতি সময়ে ঢাকা এবং দেশের নানা জায়গায় চলছে আধা ডজনেরও বেশি নতুন সিনেমার শুটিং।

নতুন এই সিনেমাগুলোর শুটিংয়ের বদৌলতে শিল্পী, কুশলীসহ সিনেমা সংশ্লিষ্টরা ব্যস্ত সময় কাটাচ্ছেন।

প্রখ্যাত কথা সাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস অবলম্বনে ‘ভালোবাসা প্রীতিলতা’ নামে নতুন একটি সিনেমা পরিচালনা করছেন প্রদীপ ঘোষ। এতে প্রীতিলতা ওয়াদ্দেদার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা। বর্তমানে ঢাকা কেন্দ্রীয় কারাগারে সিনেমাটির শুটিং চলছে।

মিষ্টি মেয়ে খ্যাত নায়িকা কবরী নতুন একটি সিনেমা পরিচালনা করছেন। সিনেমাটির নাম ‘এই তুমি সেই তুমি’। মুক্তির আগেই সিনেমাটির ব্যাপক প্রচারণা চলছে। ‘এই তুমি সেই তুমি’ সিনেমার নায়ক নবাগত রিয়াদ রায়হান ও নায়িকা নবাগত নিশাত নাওয়ার সালওয়া। এই সিনেমা দিয়েই সুরকার ও সংগীত পরিচালক হিসেবে অভিষেক হল সাবিনা ইয়াসমিনের।

‘১৯৭১ সেই সব দিন’ নামের নতুন একটি সিনেমা পরিচালনা করছেন হৃদি হক। সিনেমায় একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন পরীমনি। পুরনো ঢাকায় সিনেমাটির শুটিং চলছে। এতে অভিনয় করছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী হামিদ।

‘টুংগিপাড়ার মিয়া ভাই’ সিনেমাটি দিয়ে বড় পর্দার নায়িকা হিসেবে অভিষেক ঘটছে এক সময়ের জনপ্রিয় শিশু শিল্পী দীঘির। সিনেমাটি পরিচালনা করছেন শামীম আহমেদ রনি। দীঘির বিপরীতে সিনেমাটিতে অভিনয় করছেন শান্ত খান। সম্প্রতি এফডিসিসহ কয়েকটি জায়গায় সিনেমাটির শুটিং হয়েছে। এই সিনেমার শুটিং প্রায় শেষের দিকে।

‘বীরত্ব’ নামের নতুন একটি সিনেমার শুটিং সম্প্রতি রাজবাড়িতে শুরু হয়। নায়ক ইমন অভিনীত সিনেমাটি পরিচালনা করছেন সাইদুল ইসলাম রানা। ইমনের সঙ্গে কথা বলে জানা যায়, রাজবাড়ির দৌলদিয়া যৌনপল্লী এবং গোয়ালন্দে সিনেমাটির শুটিং সম্পন্ন হয়েছে।

অপু বিশ্বাস নতুন একটি সিনেমায় শুটিং করছেন। চট্টগ্রামের রাঙনিয়ায় চলছে ‘ছায়াবৃক্ষ’ নামের এই সিনেমাটির শুটিং। সরকারি অনুদানের এই সিনেমাটি পরিচালনা করছেন বন্ধন বিশ্বাস।

প্রীতিলতাকে নিয়ে নির্মিত হচ্ছে আরেকটি সিনেমা হচ্ছে। সিনেমাটি পরিচালনা করছেন রাশিদ পলাশ। এই সিনেমায় প্রীতিলতার চরিত্রে অভিনয় করছেন পরীমনি। সম্প্রতি শুটিংয়ে অংশ নিয়ে একটি লাঠিখেলার দৃশ্যে অভিনয় করতে গিয়ে আহত হন পরীমনি। এরপর সাময়িক বন্ধ সিনেমার শুটিং।

‘৫৭০’ সিনেমাটির গল্প মূলত বঙ্গবন্ধু হত্যার পরবর্তী ৩৬ ঘণ্টা সময় কীভাবে অতিবাহিত হয়েছে তা নিয়ে। বাপ্পী চৌধুরী এই সিনেমায় একজন সৈনিকের চরিত্রে অভিনয় করছেন। এটি পরিচালনা করছেন আশরাফ শিশির।

তিনবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত নায়িকা পপি নতুন একটি সিনেমায় অভিনয় করছেন। ‘ভালোবাসার প্রজাপতি’ নামের সিনেমাটি যৌথভাবে পরিচালনা করছেন মাসুমা তানি ও রাজু আলীম। ইমপ্রেস টেলিফিল্মের সিনেমাটি নিয়ে পপি জানান, সিনেমার কাজ বেশ খানিকটা হয়ে গেছে।

Comments

The Daily Star  | English

Loan default now part of business model

Defaulting on loans is progressively becoming part of the business model to stay competitive, said Rehman Sobhan, chairman of the Centre for Policy Dialogue.

2h ago