আজ হাসপাতাল ছাড়ছেন আলী যাকের

এক সপ্তাহ হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর স্বনামধন্য নাট্যব্যক্তিত্ব আলী যাকের আজ রোববার বাড়ি ফিরছেন।
প্রযাত আলী যাকের। ছবি: স্টার ফাইল ফটো

এক সপ্তাহ হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর স্বনামধন্য নাট্যব্যক্তিত্ব আলী যাকের আজ রোববার বাড়ি ফিরছেন।

আজ আলী যাকেরের ছেলে ও জনপ্রিয় অভিনেতা ইরেশ যাকের দ্য ডেইলি স্টার অনলাইনকে বলেছেন, ‘বাবাকে নিয়ে এখন কোনো শঙ্কা নেই। যে শঙ্কায় তাকে হাসপাতালে ভর্তি করেছিলাম তা কেটে গেছে।’

‘তিনি এখন সুস্থ রয়েছেন। সবাই তার জন্যে দোয়া করবেন। আগের চেয়ে সবকিছু অনেক স্বাভাবিক রয়েছে। চিকিৎসকদের অনুমতি নিয়েই আজ রোববার বাড়ি ফিরবো,’ যোগ করেন ইরেশ।

আলী যাকের হঠাৎ অসুস্থ হয়ে পড়লে গত ১৫ নভেম্বর  তাকে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন আছেন তিনি। এখন তার শারীরিক অবস্থা ভালোর দিকে।

পারিবারিক সূত্র জানিয়েছে, আলী যাকের কয়েক বছর ধরে ক্যান্সারে আক্রান্ত। এছাড়া, বার্ধক্যজনিত নানা রোগেও ভুগছেন তিনি।

১৯৪৪ সালের ৬ নভেম্বর চট্টগ্রামের রতনপুর ইউনিয়নে জন্মগ্রহণ করেন আলী যাকের। তিনি টেলিভিশন ও মঞ্চ নাটকে খুবই জনপ্রিয়। ‘বহুব্রীহি’, ‘আজ রবিবার’সহ অনেক নাটকে তার অভিনয় দর্শকের হৃদয় ছুঁয়েছে। মঞ্চেও দেশের অন্যতম সেরা অভিনেতা তিনি।

আলী যাকের শিল্পকলায় অবদানের জন্য ১৯৯৯ সালে একুশে পদকে ভূষিত হন। এছাড়াও, বাংলাদেশ শিল্পকলা একাডেমি পুরস্কার, বঙ্গবন্ধু পুরস্কার, মুনীর চৌধুরী পদক, নরেন বিশ্বাস পদক ও মেরিল-প্রথম আলো আজীবন সম্মাননা পুরস্কার লাভ করেছেন তিনি।

Comments

The Daily Star  | English

Medium of education should be mother language: PM

Prime Minister Sheikh Hasina today said that the medium for education in educational institutions should be everyone's mother tongue.

3h ago