জামিন পেলেন মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের ডা. মামুন

পুলিশের সিনিয়র এএসপি আনিসুল করিম হত্যা মামলায় গ্রেপ্তার জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিউটের রেজিস্ট্রার ডা. আব্দুল্লাহ আল-মামুন জামিন পেয়েছেন।

পুলিশের সিনিয়র এএসপি আনিসুল করিম হত্যা মামলায় গ্রেপ্তার জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিউটের রেজিস্ট্রার ডা. আব্দুল্লাহ আল-মামুন জামিন পেয়েছেন।

ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মন্ডল আজ ডা. মামুনের জামিন মঞ্জুর করেন।

হত্যায় সংশ্লিষ্টতার অভিযোগে গত ১৭ নভেম্বর ডা. মামুনকে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিউটের ডরমিটরি থেকে গ্রেপ্তার করেছিল পুলিশ। সেদিনই পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাকে দুই দিনের রিমান্ডে পাঠান। এর প্রতিবাদে চিকিৎসকদের বিভিন্ন সংগঠন সরব ছিল। ডা. মামুনের মুক্তির দাবিতে, দেশজুড়ে ব্যক্তিগত চেম্বারে রোগী দেখা বন্ধ রেখেছিলেন মানসিক রোগের বিশেষজ্ঞ চিকিৎসকরা।

গত ১২ নভেম্বর রাজধানীর আদাবরে মাইন্ড এইড হাসপাতালে চিকিৎসার জন্য গেলে হাসপাতালের কর্মীদের পিটুনিতে মারা যান আনিসুল করিম।

চিকিৎসার জন্য এএসপি আনিসুলকে প্রথমে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটে নিয়ে গিয়েছিলেন তার নিকটাত্মীয়রা। সেখান থেকে নেওয়া হয় মাইন্ড এইড হাসপাতালে। পুলিশের অভিযোগ, ডা. আব্দুল্লাহ আল মামুনই মাইন্ড এইড হাসপাতালে রেফার করেছিলেন।

অন্যদিকে আন্দোলনকারী চিকিৎসক সংগঠনগুলোর ভাষ্য, এএসপি আনিসুলকে মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটে ভর্তি না করে বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তারই নিকটাত্মীয়রা। আর ঘটনার সময় মাইন্ড এইডে ডা. মামুন উপস্থিত ছিলেন না।

Comments

The Daily Star  | English

No protests tomorrow

At least six people were killed in three districts, including the capital, in clashes between Chhatra League and quota reform protesters today.

2h ago