ক্ষমতা কচুপাতার শিশির বিন্দু: ওবায়দুল কাদের

ক্ষমতা আজ আছে, কাল নেই জানিয়ে নেতাকর্মীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ক্ষমতা কচুপাতার শিশির বিন্দুর মতো। মানুষের সাথে খারাপ আচরণ সরকারের উন্নয়নকে ম্লান করে দিতে পারে।
ওবায়দুল কাদের। ফাইল ফটো

ক্ষমতা আজ আছে, কাল নেই জানিয়ে নেতাকর্মীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ক্ষমতা কচুপাতার শিশির বিন্দুর মতো। মানুষের সাথে খারাপ আচরণ সরকারের উন্নয়নকে ম্লান করে দিতে পারে।

তিনি বলেন, রাজনীতিতে নেতারা হবে আদর্শ শিক্ষকের মতো। নেতাদের মধ্যে দেশ প্রেম থাকতে হবে, মানুষের প্রতি ভালোবাসা থাকতে হবে।

সোমবার দুপুরে নোয়াখালীর কোম্পানীগঞ্জে বসুরহাট পৌরসভা মিলনায়তনে উপজেলার ১৯টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করে উপজেলা আওয়ামী লীগের প্রয়াত সাত নেতার স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় বিএনপির সমালোচনায় ওবায়দুল কাদের বলেন, বিএনপির সব ষড়যন্ত্রের জবাব আওয়ামী লীগের কাছে আছে।

তিনি বলেন, ‘আওয়ামী লীগকে রাজপথের ভয় দেখাবেন না। রাজপথে আন্দোলনে বিএনপির ক্ষমতা কতটুকু তা দেশের জনগণ বুঝে গেছে। বিএনপি দেশের শান্তি, স্বস্তি নষ্ট করে, স্থিতিশীলতার পরিবর্তে পরিস্থতি অস্থিতিশীল করার জন্য তারা এমন কোন অপচেষ্টা নেই, যা তারা করছে না। তবে নির্বাচন ছাড়া বিকল্প কোন পথ নেই।’ ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি মুখে গণতন্ত্রের কথা বলে। প্রকাশ্যে এবং গোপনে অগণতান্ত্রিক চর্চা করে। যে ফল তারা বয়ে আনতে চাইছে তা কখনো আসবে না। বিএনপি রাজপথ দখলের হুমকি দিচ্ছে। জনগণ আপনাদের কাছে রাজপথ লিজ দেয়নি, যে আপনারা দখলে নেবেন।’

‘বিএনপি নেতাদের কেউ কেউ একটি সুযোগের অপেক্ষায়। আমরা জানতে চাই, তারা কোন সুযোগের অপেক্ষায়। চোরা গলি দিয়ে তারা ক্ষমতায় যাওয়ার পথ খুঁজছে,’ বলেন তিনি।

ভার্চুয়াল আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ সাহাব উদ্দিন, বসুরহাট পৌরসভায় মেয়র আব্দুল কাদের মির্জা।

সভায় উপস্থিত ছিলেন, উপজেলা আওলীগের সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরী, বসুরহাট পৌরসভা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ বি এম ছিদ্দিক, সাধারণ সম্পাদক আবুল খায়ের।

Comments

The Daily Star  | English

President appoints seven new state ministers

President Mohammed Shahabuddin today appointed seven new state ministers in the cabinet led by Prime Minister Sheikh Hasina

2h ago