ফেরার ম্যাচে মিতব্যয়ী সাকিব

দারুণ মিতব্যয়ী বোলিং আর গুরুত্বপূর্ণ এক উইকেট নিয়ে তিনি রেখেছেন কার্যকর অবদান।
Shakib Al Hasan
ছবি: ফিরোজ আহমেদ

৪০৮ দিন পর ফেরায় সবার নজর ছিল সাকিব আল হাসানের দিকে। সবার কৌতূহলের উত্তর দিতে বল হাতে বেশ ভালো করেছেন তিনি। দারুণ মিতব্যয়ী বোলিং আর গুরুত্বপূর্ণ এক উইকেট নিয়ে রেখেছেন কার্যকর অবদান। 

মঙ্গলবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে ফরচুন বরিশাল ও জেমকন খুলনা। তিন ওভার বল করে ১৮ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন খুলনার বাঁহাতি তারকা অলরাউন্ডার সাকিব।

ম্যাচের সপ্তম ওভারে বল হাতে পান সাকিব। প্রথম বলটা ছিল একটু ঝুলিয়ে দেওয়া আর ভেতরে ঢোকানো। তা থেকে কোনো রান বের করতে পারেননি ব্যাটসম্যান পারভেজ হোসেন ইমন। প্রথম ওভারে দেন মাত্র ৩ রান। লম্বা সময় পর ফেরা হলেও বোলিংয়ে দেখা যায়নি অস্বস্তি।

দ্বিতীয় ওভারের প্রথম বলেই এসে যায় উইকেট। লেগ স্টাম্পের উপর করা ওই বলে পুল করতে চেয়েছিলেন আফিফ হোসেন। কিন্তু গড়বড় টাইমিংয়ে ক্যাচ যায় স্কয়ার লেগে। ইমনের হাতে ওই ওভারে ছক্কা খেলেও দুই ওভারের প্রথম স্পেলে সাকিব দেন মাত্র ১১ রান।

আবার বল হাতে বিশ্বসেরা অলরাউন্ডার ফেরেন ম্যাচের ১৩তম ওভারে। ততক্ষণে ৪ উইকেট হারিয়ে বসেছে বরিশাল। সাকিবের তৃতীয় ওভার থেকে ৭ রান নিতে পারে তারা। শিশিরের কারণে পরে আর বল করতে আসেননি তিনি। বাকি রয়ে যায় তার এক ওভার।

পেসার শহিদুল ইসলামের তোপে অবশ্য খুলনার আর দরকারই হয়নি সাকিবকে। শেষ দিকে এই পেসার টপাটপ উইকেট নিলে চ্যালেঞ্জিং পুঁজির সম্ভাবনা নিভে যায় বরিশালের। শহিদুল ১৭ রানেই নেন ৪ উইকেট। বরিশাল ২০ ওভারে তোলে ৯ উইকেটে ১৫২ রান।

Comments

The Daily Star  | English

US airman sets himself on fire outside Israeli embassy in Washington

A US military service member set himself on fire, in an apparent act of protest against the war in Gaza, outside the Israeli Embassy in Washington on Sunday afternoon, authorities said

25m ago