ম্যারাডোনা আমাদের ছেড়ে যাননি, ম্যারাডোনা অমর: মেসি

বর্ণিল ক্যারিয়ারে মেসিকে বহুবার তুলনা করা হয়েছে ম্যারাডোনার সঙ্গে।
maradona messi
ছবি: টুইটার

সর্বকালের অন্যতম সেরা ফুটবলার দিয়েগো ম্যারাডোনা নিয়েছেন চিরবিদায়। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী সাবেক এই তারকার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে গোটা বিশ্বে। ম্যারাডোনার চলে যাওয়া নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন তার স্বদেশি ফুটবলার ও সময়ের অন্যতম সেরা তারকা লিওনেল মেসিও।

বুধবার মারা গেছেন ‘ফুটবল ঈশ্বর’ খ্যাত ম্যারাডোনা। তার মৃত্যুর খবর নিশ্চিত করেছে বার্তা সংস্থা এএফপি। আর্জেন্টিনার গণমাধ্যমগুলো জানিয়েছে, তিগ্রেতে নিজ বাসায় হার্ট অ্যাটাক হয় তার। হাসপাতালে নেওয়ার পর আর জ্ঞান ফেরেনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর।

ম্যারাডোনার স্মরণে সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে দুটি ছবি শেয়ার করে ক্যাপশনে মেসি লিখেছেন, ‘সকল আর্জেন্টাইনের ও ফুটবলের জন্য অত্যন্ত দুঃখের একটি দিন। তিনি আমাদের কাছ থেকে বিদায় নিয়েছেন, কিন্তু ছেড়ে যাননি। কারণ, দিয়েগো অমর।’

maradona messi

বর্ণিল ক্যারিয়ারে মেসিকে বহুবার তুলনা করা হয়েছে ম্যারাডোনার সঙ্গে। ম্যারাডোনার অধীনে তিনি খেলেছেন ২০১০ বিশ্বকাপেও। বার্সেলোনা অধিনায়ক মেসি যোগ করেছেন, ‘তার সঙ্গে সুন্দর যেসব মুহূর্ত কাটিয়েছি, সেগুলো আমি লালন করব এবং আমি তার পরিবার ও বন্ধুদের প্রতি সমবেদনা জানাচ্ছি। তার আত্মা শান্তি পাক।’

ম্যারাডোনার নৈপুণ্যে মেক্সিকোর মাটিতে ১৯৮৬ বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। মাঠের পাশাপাশি মাঠের বাইরেও তিনি ছিলেন এক বর্ণময় চরিত্র। বুটজোড়া তুলে রাখার আগে ও পরে অসংখ্যবার তিনি জন্ম দিয়েছেন বিস্ময়ের ও বিতর্কের। তাই সবসময়ই ফুটবল অনুরাগীদের আলোচনার অনেকটা জুড়ে থাকতেন তিনি।

Comments

The Daily Star  | English

New cabinet members likely to take oath tomorrow

More than seven fresh faces are likely to join the existing cabinet led by Prime Minister Sheikh Hasina

13m ago