রাজস্ব কর্মকর্তার সঙ্গে ‘দুর্ব্যবহার’

পানগাঁও কাস্টমসের যুগ্ম কমিশনার লুৎফুল কবিরকে বরখাস্তের দাবিতে বিক্ষোভ

জ্যেষ্ঠ কর্মকর্তার ‘দুর্ব্যবহার’র প্রতিবাদে বিক্ষোভ করেছেন রাজস্ব ও সহকারী রাজস্ব কর্মকর্তারা। আজ সোমবার সকালে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদর দপ্তরের সামনে বিক্ষোভ করেন তারা।
রাজস্ব ও সহকারী রাজস্ব কর্মকর্তাদের বিক্ষোভ।

জ্যেষ্ঠ কর্মকর্তার ‘দুর্ব্যবহার’র প্রতিবাদে বিক্ষোভ করেছেন রাজস্ব ও সহকারী রাজস্ব কর্মকর্তারা। আজ সোমবার সকালে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদর দপ্তরের সামনে বিক্ষোভ করেন তারা।

ঢাকার কেরাণীগঞ্জের পানগাঁও কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার মো. লুৎফুল কবিরকে বরখাস্ত করার দাবিতে বাংলাদেশ কাস্টমস, এক্সাইজ অ্যান্ড ভ্যাট এক্সিকিউটিভ অফিসার্স অ্যাসোসিয়েশনের (বাকাএভ) ব্যানারে কর্মকর্তারা বিক্ষোভ করেন। মো. লুৎফুল কবিরের বিরুদ্ধে কর্মকর্তাদের সঙ্গে অসদাচরণ, দুর্ব্যবহার, অকথ্য ভাষায় গালিগালাজসহ ভুক্তভোগী রাজস্ব কর্মকর্তাকে মারধরের অভিযোগ উঠেছে।

এনবিআর সদর দপ্তরের সামনে রাজস্ব ও সহকারী রাজস্ব কর্মকর্তাদের বিক্ষোভের বিষয়ে বাকাএভ’র আহ্বায়ক খন্দকার লুৎফুল আজম বলেন, ‘আমরা ন্যায়বিচার চাই।’

আজম জানান, গত ২৫ নভেম্বর পানগাঁও কাস্টমস হাউসের অভিযুক্ত কর্মকর্তা একজন রাজস্ব কর্মকর্তার সঙ্গে ‘দুর্ব্যবহার’ করেন। তবে, এরপরেও কর্তৃপক্ষ ওই কর্মকর্তার বিরুদ্ধে যথাযথ শাস্তিমূলক ব্যবস্থা না নেওয়ায় দেশের বিভিন্ন কাস্টমস হাউস ও ভ্যাট কার্যালয়ে কর্মরত রাজস্ব ও সহকারী রাজস্ব কর্মকর্তাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

আজকের মধ্যে এনবিআর যদি অভিযুক্ত কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা না নেয়, তাহলে নতুন কর্মসূচিতে যাওয়ার হুমকিও দিয়েছে বাকাএভ।

পানগাঁও কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার মো. লুৎফুল কবিরের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করতে পারেননি আমাদের এই প্রতিবেদক।

এ বিষয়ে পানগাঁও কাস্টমস হাউসের কমিশনার একেএম নুরুজ্জামান দ্য ডেইলি স্টারকে বলেন, ‘আমরা তদন্ত করেছি। তদন্তে শিষ্টাচার-বহির্ভূত কার্যক্রমের প্রমাণ পেয়েছি এবং বিস্তারিত উল্লেখ করে এনবিআরে প্রতিবেদন জমা দিয়েছি।’

Comments

The Daily Star  | English

Abu Sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

12h ago