খেলা

যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে বিনিয়োগ করলেন শাহরুখ

বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগে বিনিয়োগের ধারাবাহিকতায় যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে (এমএলসি) বিনিয়োগ করেছেন শাহরুখ খান।
shah rukh khan
ছবি: টুইটার

বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগে বিনিয়োগের ধারাবাহিকতায় যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে (এমএলসি) বিনিয়োগ করেছেন শাহরুখ খান।

বলিউড এই খ্যাতিমান অভিনেতার যৌথ মালিকানাধীন নাইট রাইডার্স ফ্র্যাঞ্চাইজি ইতোমধ্যে আমেরিকান ক্রিকেট এন্টারপ্রাইজের (এসিই) সঙ্গে একটি দীর্ঘমেয়াদী চুক্তি সম্পন্ন করেছে। মঙ্গলবার এমন প্রতিবেদন প্রকাশ করেছে শীর্ষস্থানীয় ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) অন্যতম সেরা দল কলকাতা নাইট রাইডার্সের যৌথ মালিকানায় আছেন শাহরুখ। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) সফলতম দল ত্রিনবাগো নাইট রাইডার্সের অন্যতম মালিকও তিনি।

যুক্তরাষ্ট্রে ক্রিকেটের জনপ্রিয়তা বাড়তে থাকায় আগামী ২০২২ সালে সেখানে বসবে এমএলসির প্রথম আসর। তাতে অংশ নেবে ছয়টি দল। আর্থিকভাবে বিনিয়োগের পাশাপাশি এমএলসি চালু ও এর উন্নয়নে গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়ে সহযোগিতা করবে নাইট রাইডার্স ফ্র্যাঞ্চাইজি।

বিনিয়োগে নেতৃত্ব দিচ্ছেন কিং খান খ্যাত শাহরুখ। পাশাপাশি থাকছেন ফ্র্যাঞ্চাইজিটির দুই অংশীদার অভিনেত্রী জুহি চাওলা ও তার স্বামী জয় মেহতা।

নিজস্ব সূত্রের বরাতে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, এমএলসিতে একটি দলের মালিকানা পাওয়ার সম্ভাবনাও রয়েছে শাহরুখের প্রতিষ্ঠানের। লস অ্যাঞ্জেলস ফ্র্যাঞ্চাইজি পরিচালনার দায়িত্ব পেতে পারে তারা।

এক বিবৃতিতে শাহরুখ বলেছেন, ‘গত কয়েক বছর ধরে আমরা বিশ্বব্যাপী নাইট রাইডার্স ব্র্যান্ড সম্প্রসারণের চেষ্টা করছি এবং যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি ক্রিকেটের সম্ভাবনাময় ভবিষ্যৎ খুব কাছ থেকে পর্যবেক্ষণ করেছি।’

Comments

The Daily Star  | English

Consumers brace for price shocks

Consumers are bracing for multiple price shocks ahead of Ramadan that usually marks a period of high household spending.

8h ago