করোনাভাইরাস

গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২১৯৮, পরীক্ষা ১৫৯৭২

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। ফলে, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৭১৩ জনে।
প্রতীকী ছবি। সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। ফলে, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৭১৩ জনে।

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২ হাজার ১৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। ফলে, মোট আক্রান্তের সংখ্যা হলো ৪ লাখ ৬৯ হাজার ৪২৩ জন।

গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৮৮৪টি নমুন সংগ্রহ করা হয় এবং ১৫ হাজার ৯৭২টি নমুনা পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত মোট ২৮ লাখ ৪ হাজার ১৭৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্তের হার ১৩.৭৬ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ১৬.৭৪ শতাংশ এবং মৃত্যুর হার ১.৪৩ শতাংশ।

করোনা থেকে নতুন করে সুস্থ হয়েছেন আরও ২ হাজার ৫৬২ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৩ লাখ ৮৫ হাজার ৭৮৬ জনে। শনাক্তের হিসাবে সুস্থতার হার ৮২ দশমিক ১৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৮ জনের মধ্যে ২৫ জন পুরুষ এবং নারী ১৩ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

Comments

The Daily Star  | English
fire incident in dhaka bailey road

Fire Safety in High-Rise: Owners exploit legal loopholes

Many building owners do not comply with fire safety regulations, taking advantage of conflicting legal definitions of high-rise buildings, according to urban experts.

9h ago