ঘাসে ভরা উইকেটে ল্যাথাম-উইলিয়ামসনের দাপট

সেডন পার্কের বাইশ গজ দেখে মনে হচ্ছিল, এটা ব্যাটসম্যানদের কঠিন পরীক্ষা নিতে যাচ্ছে। সবুজ মাঠ থেকে ঘাসে ভরা উইকেট যেন আলাদা করাই মুশকিল!
Kane Williamson
ছবি: নিউজিল্যান্ড ক্রিকেট

বৃষ্টিস্নাত কন্ডিশন আর ঘাসে ভরা উইকেটের কঠিন পরিস্থিতিতে ক্যারিবিয়ান পেসাররা চোখ রাঙাচ্ছিলেন। তাদের ঝাঁজের মাঝেই টিকে গিয়ে টম ল্যাথাম আর কেইন উইলিয়ামসন দেখালেন দাপট।

বুধবার সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে বৃষ্টিতে খেলা শুরুতে দেরি হয়। ঘাসে ভরা উইকেটে অনুকূল কন্ডিশন দেখে আগে বোলিং নেয় ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু হ্যামল্টিনে প্রথম দিনটা স্বাগতিক নিউজিল্যান্ডের। ৭৮ ওভার খেলে ২ উইকেটে ২৪৩ রান করেছে তারা।

ওপেনার ল্যাথাম ৮৬ করে আউট হয়ে গেলেও অধিনায়ক উইলিয়ামসন অপরাজিত আছেন ৯৭ রানে। ২১৯ বলের ইনিংসে তিনি মেরেছেন ১৬টি চার। ৩১ রান নিয়ে তার সঙ্গী অভিজ্ঞ রস টেইলর।

সেডন পার্কের বাইশ গজ দেখে মনে হচ্ছিল, এটা ব্যাটসম্যানদের কঠিন পরীক্ষা নিতে যাচ্ছে। সবুজ মাঠ থেকে ঘাসে ভরা উইকেট যেন আলাদা করাই মুশকিল!

পূর্বাভাস মতো ব্যাট করতে নেমেই বিপর্যয়ে পড়ে কিউইরা। ওপেনার উইল ইয়ংকে ছেঁটে ফেলেন শ্যানন গ্যাব্রিয়েল। তবে এরপরই গড়ে উঠে উইলিয়ামসন-ল্যাথামের ম্যারাথন জুটি।

শুরুতে অবশ্য তাদেরও ভোগাচ্ছিলেন কেমার রোচ-গ্যাব্রিয়েলরা। উইকেটে থিতু হতে তাই অনেকটা সময় নেন দুজন। থিতু হয়েই অবশ্য খেলার নাটাই নিজেদের কব্জায় নিয়ে নেয় এই জুটি।

ক্রিজে পড়ে থাকাকেই দুজন করেন ব্রত। তৃতীয় উইকেট জুটিতে আসে ১৫৪ রান। দুজনেই এগোচ্ছিলেন সেঞ্চুরির দিকে। ১২ চার ও ১ ছক্কায় ১৮৪ বলে ৮৬ করা ল্যাথামকে বোল্ড করে জুটি ভাঙেন রোচ।

দিনের বাকিটা সময় আর কোনো বিপর্যয় ঘটেনি। টেইলরের সঙ্গে অবিচ্ছিন্ন ৭৫ রানের জুটিতে দিনের খেলা শেষ করেন উইলিয়ামসন। তিনি আছেন ২২তম টেস্ট সেঞ্চুরির একদম দ্বারপ্রান্তে।

Comments

The Daily Star  | English

PM suggests common currency for Muslim nations

Prime Minister Sheikh Hasina today suggested that the Muslim countries introduce a common currency like the euro of the European Union to facilitate trade and commerce among them

18m ago