শীর্ষ খবর

ফেনীতে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

ফেনীতে হত্যার অপরাধে মো. ইউছুফ (৩২) নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।
স্টার অনলাইন গ্রাফিক্স

ফেনীতে হত্যার অপরাধে মো. ইউছুফ (৩২) নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ রোববার দুপুরে ফেনীর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক বেগম জেবুন্নেছা এ রায় ঘোষণা করেন। ইউছুফ ফেনীর সদর উপজেলার বালিগাঁও ইউনিয়নের কাতালিয়া গ্রামের সুলতান আহম্মদের ছেলে।

আদালতের সরকারি কৌঁসুলি হাফেজ আহম্মদ দ্য ডেইলি স্টারকে তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে নেওয়া হয়েছে।’

আদালত সূত্র জানায়, পূর্ব শত্রুতার জের ধরে ইউছুফ ২০১৪ সালের নভেম্বরে ফেনী সদর উপজেলার বালিগাঁও ইউনিয়নের মরুয়ার চর গ্রামের আনোয়ার উল্যার ছেলে আমজাদ হোসেন বাবলুকে (২৭) হত্যা করেন।

এজাহারে উল্লেখ করা হয়, ২০১৪ সালের ১৩ নভেম্বর রাত ৮টার দিকে বাবলু ফকিরহাট বাজারে একটি দোকানের সামনে দাঁড়িয়ে কয়েক জনের সঙ্গে কথা বলছিলেন। সে সময় ইউছুফ তার বুকে-পিঠে ছুরিকাঘাত করেন। স্থানীয় বাসিন্দারা ইউসুফকে ধরে থানায় সোপর্দ করেন।

আশঙ্কাজনক অবস্থায় বাবলুকে প্রথমে ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে রাতেই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। চট্টগ্রামে চিকিৎসাধীন অবস্থায় পরদিন বাবলু মারা যান।

ওই ঘটনায় বাবলুর ভাই আমির হোসেন রিপন বাদী হয়ে ইউছুফসহ দুই জনকে আসামি করে ফেনী সদর মডেল থানায় মামলা দায়ের করেছিলেন। তদন্ত শেষে উপপরিদর্শক (এসআই) এবিএম গোলাম কিবরিয়া ২০১৫ সালের ৩১ ডিসেম্বর মো. ইউছুফের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন।

Comments

The Daily Star  | English

All animal waste cleared in Dhaka south in 10 hrs: DSCC

Dhaka South City Corporation (DSCC) has claimed that 100 percent sacrificial animal waste has been disposed of within approximately 10 hours

2h ago