অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযানে হামলা: মামলায় আসামি ৫ শতাধিক

নারায়ণগঞ্জের আড়াইহাজারে অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদ অভিযানে রবিবারের হামলার ঘটনায় ৫ শতাধিক গ্রামবাসীকে আসামি করে মামলা হয়েছে।
স্টার অনলাইন গ্রাফিক্স

নারায়ণগঞ্জের আড়াইহাজারে অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদ অভিযানে রবিবারের হামলার ঘটনায় ৫ শতাধিক গ্রামবাসীকে আসামি করে মামলা হয়েছে।

আজ দুপুরে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সোনারগাঁও জোনাল বিপণন অফিসের ব্যবস্থাপক মো. মিজবাহ-উর-রহমান বাদি হয়ে এ মামলা করেন বলে জানিয়েছেন আড়াইহাজার থানার পরিদর্শক (তদন্ত) শওকত হোসেন।

তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, ‘অবৈধ গ্যাস সংযোগ দেয়া, সরকারি কাজে বাধা, হামলা ও ভাঙচুরের অভিযোগে তিতাস কর্মকর্তা মিজবাহ-উর-রহমান ৩৩ জনের নাম উল্লেখ করে ও ৫০০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেছেন। মামলায় রবিবার বিকেলে ঘটনাস্থল থেকে আটক ১০ জনের মধ্যে ৯ জনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। আরেকজন পরীক্ষার্থী হওয়ায় পরিবারের জিম্মায় দেওয়া হয়েছে। পলাতক অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।’

গতকাল বিকেলে ঘটনাস্থল থেকে আটক সাইফুল ইসলাম, শহিদুল্লাহ, নজরুল ইসলাম, ফাহিম ইসলাম আকাশ, ইকবাল হোসেন, সাইফুল মোল্লা, আরিফ, মো. সাকিব, মো. জাকারিয়াকে আদালতে পাঠানো হয়েছে। আর মাহফুজকে পরিবারের জিম্মায় দেওয়া হয়েছে।

রবিবার দুপুরে উপজেলার ঝউগড়া উত্তরপাড়া এলাকায় তিতাস গ্যাসের অবৈধ সংযোগ উচ্ছেদে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার উজ্জ্বল হোসেনের নেতৃত্বে তিতাস কর্তৃপক্ষ ও পুলিশ অভিযান শুরু করে। অভিযানের ঘণ্টাখানেক পর কয়েকশ এলাকাবাসী অভিযানকারীদের লক্ষ্য করে ইট পাটকেল ছুঁড়তে থাকে বলে অভিযোগ আছে। এতে তিতাসের ৩ কর্মকর্তা কর্মচারী ও পুলিশের ৮ সদস্য আহত হয়। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে ১৩ রাউন্ড টিয়ার শেল, ৭৬ রাউন্ড রাবার বুলেট ও ১৬ রাউন্ড শটগানের ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় হামলার অভিযোগে ১০ জনকে আটক করে পুলিশ। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

Comments

The Daily Star  | English

3 quota protest leaders held for their own safety: home minister

Three quota protest organisers have been taken into custody for their own safety, said Home Minister Asaduzzaman Khan

16m ago