শীর্ষ খবর
করোনাভাইরাস

২৪ ঘণ্টায় মৃত্যু ৩২, শনাক্ত ২২০২, পরীক্ষা ১৭০৮৪

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ছয় হাজার ৯০৬ জন।
Coronavirus-2.jpg

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ছয় হাজার ৯০৬ জন।

একই সময়ে অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে মোট ১৭ হাজার ৮৪টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও দুই হাজার ২০২ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৮৯ শতাংশ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে চার লাখ ৮১ হাজার ৯৪৫ জনে দাঁড়াল।

আজ মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩২ জনের মধ্যে ২৫ জন পুরুষ ও সাত জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের একজনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, তিন জনের ৪১-৫০ বছরের মধ্যে, ছয় জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ২২ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ৫৭১ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন চার লাখ এক হাজার ১৯৪ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ২৮ লাখ ৯৪ হাজার ৬২২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৬৫ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৩ দশমিক ২৪ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

Comments

The Daily Star  | English

Israel-Hezbollah hostilities fan fears of widening Gaza war

Israel and Hezbollah traded fresh cross-border fire, as fears of a regional conflict grew after Israel revealed it had approved plans for a Lebanon offensive and the Iran-backed militants vowed to blanket their foe in rockets

27m ago