তামিমকে দেখে ‘আত্মবিশ্বাস’ পেয়েছিলেন পারভেজ

দারুণ সম্ভাবনাময় এই তরুণ বিস্ফোরক এক ইনিংসে ছাপিয়ে গেলেন তামিমকেও। বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়ে ম্যাচ জিতিয়ে বললেন, তার ভেতরে বিশ্বাস যোগান দিয়েছেন তামিমই।
parvez hossain emon & Tamim Iqbal
ছবি: ফিরোজ আহমেদ

বাংলাদেশের তরুণ বাঁহাতি ব্যাটসম্যানদের প্রায় সবারই আদর্শ তামিম ইকবাল। সেই তামিমের সঙ্গে একই দলে খেলে এমনিতেও রোমাঞ্চিত ছিলেন পারভেজ হোসেন ইমন। দারুণ সম্ভাবনাময় এই তরুণ বিস্ফোরক এক ইনিংসে ছাপিয়ে গেলেন তামিমকেও। বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়ে ম্যাচ জিতিয়ে বললেন, তার ভেতরে বিশ্বাস যোগান দিয়েছেন তামিমই।

মঙ্গলবার মিরপুরে বঙ্গবন্ধু টি-টোয়েন্টিতে  রান উৎসবের ম্যাচে মিনিস্টার গ্রুপ রাজশাহীকে ৮ উইকেটে হারায় ফরচুন বরিশাল। নাজমুল হোসেন শান্তর ৫৫ বলে ১০৯ রানের ইনিংসে রাজশাহী করেছিল ২২০। পারভেজ ৪২ বলে ১০০ রানের তাণ্ডবে রান তাড়ার রেকর্ড গড়ে ম্যাচ জেতান।

১১ বল আগে পাহাড় টপকে যাওয়ার পেছনে পুল, ড্রাইভ, ফ্লিক শটের পসরা দেখা যায় পারভেজের ব্যাটে। স্লোয়ার বলগুলোকে পিক করে জোরের উপর খেল দেখান তিনি।

রান তাড়ায় ওয়ানডাউনে নেমেছিলেন তিনি। তামিমের সঙ্গে দ্বিতীয় উইকেট জুটিতে মাত্র ৫৩ বলে আনেন ১১৭ রান। যাতে তামিমকে ছাপিয়ে বেশিরভাগ রানই আনেন তিনি। 

ম্যাচ শেষে বিশ্বকাপ জয়ী এই তরুণ জানান, তামিমের কথা আর ব্যাটিং দেখেই নাকি আত্মবিশ্বাস জমা হয় তার বুকে,  ‘তামিম ভাই আমাকে শুধু বলেছেন, নিজের স্বাভাবিক খেলাটা খেলতে। আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে যে, উনার ব্যাটিং দেখলে আমার নিজের আত্মবিশ্বাস তৈরি হয়। আমি মনে করি, ঐটাই আমাকে অনেক সাহায্য করেছে।’

Comments