পারভেজকে তার মতো খেলতে দেওয়া হচ্ছিল না

ম্যাচের দিন সকালে টিম ম্যানেজারকে জানিয়েছিলেন স্বাধীনভাবে খেলতে চাওয়ার আকুতি
parvez hossain emon
ছবি: ফিরোজ আহমেদ

৪২ বলে সেঞ্চুরি করে তাক লাগিয়ে দেওয়া তরুণ পারভেজ হোসেন ইমন মঙ্গলবারের ম্যাচের আগে নিজের ভূমিকা নিয়ে ছিলেন সংশয়ে। টিম ম্যানেজারকে জানিয়েছিলেন স্বাধীনভাবে খেলতে চাওয়ার আকুতি। অধিনায়ক তামিম ইকবাল তাতে সায় দিলে সেদিনই বিস্ফোরক ইনিংস বের হয়ে আসে।

মঙ্গলবার মিনিস্টার গ্রুপ রাজশাহীর ২২০ রান তাড়া করে ১১ বল আগে জিতে যায় ফরচুন বরিশাল। তার সবচেয়ে বড় অবদান পারভেজের। তিন নম্বরে খেলতে নেমে রীতিমতো তাণ্ডব চালান তিনি। দেশের ব্যাটসম্যানদের মধ্যে টি-টোয়েন্টিতে পান দ্রুততম সেঞ্চুরি।

এবার বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্রথম ম্যাচে ৪২ বলে ৫১ করেছিলেন পারভেজ। পরের ম্যাচগুলোতে থিতু হয়ে টানতে পারেননি ইনিংস। বদলেছে ব্যাটিং অর্ডারও। তিন নম্বর থেকে এক ম্যাচে আবার করেছেন ওপেন, আবার পরে ফিরেছেন তিনে। সেই তিনেই করলেন ১৯ বছরের তরুণ করলেন ৯ চার, ৭ ছক্কায় ৪২ বলে ১০০ রান। দলকে পাইয়ে দিলেন রেকর্ড রান তাড়া করা জয়, সম্ভবনা জিইয়ে রাখলেন পরের রাউন্ডের। 

মূলত উইকেটে গিয়ে আগ্রাসী মেজাজে খেলাই তার ধরণ। কিন্তু বরিশালের এই দলে নিজের মতো করে খেলার জায়গা নাকি তিনি পাচ্ছিলেন না। দলের পরিকল্পনা মেনে অনেকটা জড়োসড়ো হয়ে থাকতে হচ্ছিল তাকে।  বুধবার মিরপুর একাডেমি মাঠে দলের ম্যানেজার হাসিবুল হোসেন শান্ত জানান সেই গল্প, ‘সকালে (ম্যাচের দিন) আসলে ওর সঙ্গে আমার কথা হয়েছিল। তখন আমাকে বলল তাকে ফ্রি খেলতে দেওয়া হচ্ছে না। তো আমি জিজ্ঞাস করলা কে তোমাকে ফ্রি খেলতে দিচ্ছে না? এরপর আমি তামিমকে বললাম ওকে একটু ফ্রি খেলতে দাও, ওকে ওর মত খেলতে দাও। তামিম যখন বলল তুমি খেল তোমার মত। তামিম বলার পর ওর ভেতরে যে উৎসাহ জেগেছে সেখান থেকে ওর এমন এই ইনিংস, আমার কাছে যেটা মনে হয়।’

ম্যাচ শেষে পারভেজ নিজেও জানান তামিমের কাছ থেকে পাওয়া বিশ্বাস কাজে লাগিয়েই নিজের সেরাটা দিতে পেরেছেন তিনি।

 

Comments

The Daily Star  | English

Dozens injured in midnight mayhem at JU

Police fire tear gas, pellets at quota reform protesters after BCL attack on sit-in; journalists, teacher among ‘critically injured’

1h ago