ইউরোপের সেরা ক্লাব আসরে মেসির আগে এমবাপের ‘২০’

ইউরোপের সর্বোচ্চ আসরে এমবাপের গোল এখন ২১টি।
mbappe
ছবি: টুইটার

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে কম বয়সী ফুটবলার হিসেবে ২০ গোলের রেকর্ড গড়েছেন কিলিয়ান এমবাপে। ফ্রান্সের বিশ্বকাপজয়ী এই স্ট্রাইকার টপকে গেছেন বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসিকে।

ঘরের মাঠে বুধবার রাতে ইস্তানবুল বাসাকসেহিরকে ৫-১ গোলে হারিয়ে ‘এইচ’ গ্রুপের সেরা হয়ে শেষ ষোলোয় উঠেছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। ফরাসি লিগের শিরোপাধারী এই ক্লাবটির জয়ে জোড়া গোল করে মেসির আগের রেকর্ডটি ভেঙে দিয়েছেন এমবাপে।

মাত্র ২১ বছর ৩৫৫ দিন বয়সে চ্যাম্পিয়ন্স ২০তম গোল করার কীর্তি দেখিয়েছেন এমবাপে। রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী মেসির লেগেছিল ২২ বছর ২৬৬ দিন।

ম্যাচের ৪২তম মিনিটে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে মেসিকে ছাড়িয়ে যান এমবাপে। এরপর পান আরও একটি গোলের দেখা। বদলি নামা আনহেল দি মারিয়ার পাসে অনায়াসে জাল খুঁজে নেন তিনি।

ইউরোপের সর্বোচ্চ আসরে এমবাপের গোল এখন ২১টি। গত আসরের রানার্স-আপ পিএসজির জার্সিতে তিনি নিশানা ভেদ করেছেন ১৫ বার। বাকি ছয়টি গোল তিনি করেছিলেন সাবেক ক্লাব মোনাকোর হয়ে।

চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে কম বয়সে ২০ গোল করা খেলোয়াড়দের শীর্ষ পাঁচের বাকিরা হলেন রাউল গঞ্জালেজ, আলেসান্দ্রো দেল পিয়েরো ও করিম বেনজেমা।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago