করোনাভাইরাস

২৪ ঘণ্টায় মৃত্যু ১৯, শনাক্ত ১৮৮৪, পরীক্ষা ১৬৩২৩

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ছয় হাজার ৯৮৬ জন।
প্রতীকী ছবি। (সংগৃহীত)

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ছয় হাজার ৯৮৬ জন।

একই সময়ে অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ১৬ হাজার ৩২৩টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও এক হাজার ৮৮৪ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১১ দশমিক ৫৪ শতাংশ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে চার লাখ ৮৭ হাজার ৮৪৯ জনে দাঁড়াল।

আজ শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৯ জনের মধ্যে ১৩ জন পুরুষ ও ছয় জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, একজনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, চার জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, দুই জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ১১ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও তিন হাজার ৮৬৬ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন চার লাখ ১৪ হাজার ৩১৮ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ২৯ লাখ ৪৪ হাজার ২৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৫৭ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৯৩ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

Comments

The Daily Star  | English
Inflation edges up despite monetary tightening. Why?

Inflation edges up despite monetary tightening. Why?

Bangladesh's annual average inflation crept up to 9.59% last month, way above the central bank's revised target of 7.5% for the financial year ending in June

2h ago