খেলা

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি থেকে ছিটকে গেলেন বাবর

চোটে পড়ে বাবর ছিটকে যাওয়ায় এই সিরিজে পাকিস্তানকে নেতৃত্ব দেবেন লেগ স্পিনার শাদাব খান।
babar azam
ছবি: এএফপি

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়ক বাবর আজমকে পাচ্ছে না পাকিস্তান। ডান হাতের বুড়ো আঙুলে চিড় ধরায় অন্তত ১২ দিন মাঠের বাইরে থাকতে হবে তাকে।

আগামী ১৮ ডিসেম্বর থেকে নিউজিল্যান্ডে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। পিসিবি জানায়, অনুশীলনে চোটে পড়ে বাবর ছিটকে যাওয়ায় এই সিরিজে দলকে নেতৃত্ব দেবেন লেগ স্পিনার শাদাব খান।

রোববার দলের অনুশীলনে ডান হাতের বুড়ো আঙুলে চোট পান পাকিস্তানের সব সংস্করণের দলনেতা বাবর। পরে স্থানীয় একটি হাসপাতালে এক্স-রে করে মিলে খারাপ খবর। টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের দুই নম্বর ব্যাটসম্যানকে তাই থাকতে হচ্ছে বাইরে।

সংবাদ বিজ্ঞপ্তিতে পিসিবি জানায়, টেস্ট সিরিজের আগেই বাবর সেরে উঠবেন বলে তারা আশাবাদী, ‘এই সময়ে চিকিৎসকরা তাকে পর্যবেক্ষণে রাখবেন এবং তার পুনর্বাসন চলবে। আশা করা যাচ্ছে, আগামী ২৬ ডিসেম্বর বক্সিং ডে টেস্টে ফিরতে পারবেন তিনি।’

বাবরের আগে বাম হাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট পেয়ে মাঠের বাইরে চলে গেছেন বাঁহাতি ওপেনার ইমাম-উল-হক। তিনিও থ্রো-ডাউন সেশনের সময় আঘাত পান। তাকেও ১২ দিনের বিশ্রাম দেওয়া হয়েছে।

অধিনায়কের চোট নিয়ে পাকিস্তানের প্রধান কোচ মিসবাহ-উল-হক জানান, ‘চোট পেশাদার খেলাধুলার অবিচ্ছেদ্য অংশ। টি-টোয়েন্টি সিরিজে বাবর আজমের মতো দক্ষতাসম্পন্ন একজন খেলোয়াড়কে হারানো মারাত্মক হতাশার। তবে এটা অন্যান্য মেধাবী খেলোয়াড়দের জন্য এগিয়ে আসার দারুণ সুযোগও বটে। তাদেরকে নিজেদের দায়িত্বগুলো বুঝতে হবে এবং প্রমাণ করার চেষ্টা করতে হবে যে, পাকিস্তান দল একটি সম্পূর্ণ প্যাকেজ।’

পাকিস্তানের চোট সমস্যা রয়েছে আরও। শাদাবের কুঁচকিতে হালকা ব্যথা রয়েছে। তাই আপাতত কেবল ব্যাটিং অনুশীলন করছেন এই বোলিং নির্ভর অলরাউন্ডার।

Comments

The Daily Star  | English

Consumers brace for price shocks

Consumers are bracing for multiple price shocks ahead of Ramadan that usually marks a period of high household spending.

13h ago