পাবনায় আওয়ামী লীগ নেতা হত্যায় ১৫ জনকে আসামি করে মামলা

পাবনায় আওয়ামী লীগ নেতা ও ইউনিয়ন পরিষদ সদস্য বকুল শেখ হত্যার ঘটনায় শনিবার রাতে ১৫ জনকে আসামি করে মামলা করেছে নিহতের পরিবার।
নিহত আওয়ামী লীগ নেতা ও ইপি সদস্য বকুল শেখ। ছবি: সংগৃহীত

পাবনায় আওয়ামী লীগ নেতা ও ইউনিয়ন পরিষদ সদস্য বকুল শেখ হত্যার ঘটনায় শনিবার রাতে ১৫ জনকে আসামি করে মামলা করেছে নিহতের পরিবার।

আজ রোববার পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিম আহমেদ দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘নিহত বকুল শেখের মা জহুরা খাতুন বাদী হয়ে পাবনা সদর থানায় ১৫ জনকে আসামি করে হত্যা মামলা করেছেন। মামলায় প্রধান আসামি করা হয়েছে অনন্ত এলাকার মখলেসুর রাহমানকে। মামলার এজাহারে ১০ জনের নাম আছে এবং অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ৫ জনকে।’

এদিকে এ ঘটনার পর থেকেই প্রধান অভিযুক্ত মখলেসুর রহমান ও তার সহযোগীরা পালিয়ে আছে। পুলিশ তাদের গ্রেপ্তারে কয়েক দফা অভিযান চালালেও আসামিদের গ্রেপ্তার করতে পারেনি। তবে, তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে এবং শিগগির আসামির গ্রেফতার করা সম্ভব হবে বলে জানান পাবনা সদর থানার ওসি।

এর আগে, গত শুক্রবার রাতে পাবনা শহরের অন্তত মোড় এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দোগাছি ইউনিয়নের ৭ নং ওয়ার্ড ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বকুল শেখ কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষের লোকজন।

পাবনা শহরের অনন্ত মোড়ের সিএনজিচালিত অটোরিকশা ও ব্যাটারিচালিত অটোবাইকের চাঁদা তোলায় বাধা দেওয়ায় ক্ষিপ্ত হয় মখলেস ও তার ভাই রানা ও তাদের অনুসারীরা বকুল শেখকে কুপিয়ে ও গুলি করে হত্যা করেছে বলে অভিযোগ নিহতের স্বজনদের।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

10h ago