শীর্ষ খবর

৪ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী চিত্রসম্পাদকের নীরব বিদায়

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন চার বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী চিত্রসম্পাদক আমিনুল ইসলাম মিন্টু। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।
Aminul Islam Mintu.jpg
প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে শ্রেষ্ঠ চিত্রসম্পাদক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিচ্ছেন আমিনুল ইসলাম মিন্টু। ছবি: সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন চার বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী চিত্রসম্পাদক আমিনুল ইসলাম মিন্টু। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।

গতকাল সন্ধ্যা ৭টা ৩১ মিনিটে রাজধানীর স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষনিশ্বাস ত্যাগ করেন তিনি। গত পাঁচদিন ধরে তিনি আইসিইউতে লাইফ সাপোর্টে ছিলেন।

আমিনুল ইসলাম মিন্টুর মৃত্যুর বিষয়টি দ্য ডেইলি স্টার অনলাইনকে নিশ্চিত করেছেন তার সন্তান ফারহান ইসলাম ও পরিচালক দেবাশীষ বিশ্বাস।

ফারহান ইসলাম আজ শনিবার দ্য ডেইলি স্টার অনলাইনকে বলেন, ‘আজ বাদ জোহর বনানী কবরস্থানে বাবাকে সমাহিত করা হবে।’

আমিনুল ইসলাম মিন্টু ‘আখেরি স্টেশন’, ‘তালাশ’, ‘পায়েল’, ‘আনাড়ি’, ‘চকোরী’, ‘চান্দ অর চাঁদনী’, ‘পীচঢালা পথ’, ‘দাগ’, ‘বিজলী’, ‘দি রেইন’, ‘সারেং বউ’, ‘অঙ্গার’ ও ‘গরীবের বউ’সহ দেড় শতাধিক বাংলা চলচ্চিত্রের সম্পাদনা করেছেন। চার বার শ্রেষ্ঠ চিত্রসম্পাদক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি।

‘আঘাত’ (১৯৮৬), অপেক্ষা (১৯৮৭), গরীবের বউ  (১৯৯০), অজান্তে ( ১৯৯৬) ছবির জন্য পুরস্কৃত হন তিনি।

ছেলে ফারহান ইসলাম ও মেয়ে মনা ইসলাম ছাড়াও আমিনুল ইসলাম মিন্টু অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

Comments

The Daily Star  | English

Israeli forces deepen Rafah invasion, kill 17 in central camps

Israeli airstrikes on Tuesday killed at least 17 Palestinians in two of the Gaza Strip's historic refugee camps and Israeli tanks pushed deeper into the enclave's southern city of Rafah, residents and medics said

9m ago