করোনাভাইরাস

একদিন আরও ২৫ মৃত্যু, শনাক্ত ১২৬৭, পরীক্ষা ১২৩০০

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২৫ জন। ফলে, এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়াল সাত হাজার ২৪২ জন।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২৫ জন। ফলে, এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়াল সাত হাজার ২৪২ জন।

একই সময়ে অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে মোট ১২ হাজার ৩০০টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও এক হাজার ২৬৭ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার দশ দশমিক ৩০ শতাংশ। এ নিয়ে শনাক্তের সংখ্যা বেড়ে হলো চার লাখ ৯৯ হাজার ৫৬০ জন।

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া প্রতিদিনের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৫ জনের মধ্যে ১৭ জন পুরুষ ও আট জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের তিন জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, দুই জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, পাঁচ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ১৫ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৯৮৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন চার লাখ ৩৫ হাজার ৬০১ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৩০ লাখ ৬২ হাজার ৩৬৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৩১ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ২০ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

Comments

The Daily Star  | English
Bangladesh lacking in remittance earning compared to four South Asian countries

Remittance hits eight-month high

In February, migrants sent home $2.16 billion, up 39% year-on-year

22m ago