করোনাভাইরাস

আজ মৃত্যু ৩৮, শনাক্তের সংখ্যা ৫ লাখ ছাড়াল

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩৮ জন। ফলে, মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল সাত হাজার ২৮০ জনে। একই সময়ে করোনায় আক্রান্ত আরও এক হাজার ১৫৩ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্তের সংখ্যা বেড়ে হলো পাঁচ লাখ ৭১৩ জন।
প্রতীকী ছবি। সংগৃহীত

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩৮ জন। ফলে, মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল সাত হাজার ২৮০ জনে। একই সময়ে করোনায় আক্রান্ত আরও এক হাজার ১৫৩ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্তের সংখ্যা বেড়ে হলো পাঁচ লাখ ৭১৩ জন।

আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া প্রতিদিনের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে মোট ১৩ হাজার ৩১৬টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার আট দশমিক ৬৬ শতাংশ। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৮ জনের মধ্যে ৩০ জন পুরুষ ও আট জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের একজনের বয়স ০-১০ বছরের মধ্যে, একজনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, একজনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, চার জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, নয় জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ ২২ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৯২৬ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন চার লাখ ৩৭ হাজার ৫২৭ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৩০ লাখ ৭৫ হাজার ৬৮০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ২৮ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৩৮ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

Comments

The Daily Star  | English
Govt buckles up

Govt publishes preliminary list of those killed in July-August protests

The interim government today published a preliminary list of 726 people who died during the student-led mass protests in July and August.

42m ago