ভারতের জন্য পরিস্থিতি যেন ‘মরার ওপর খাঁড়ার ঘা’

সংকটের মধ্যেই যেন হাজির মহাসংকট। অ্যাডিলেডে ৩৬ রানে গুটিয়ে যাওয়ার বিপর্যস্ত পরিস্থিতির রেশ এখনো কাটেনি। এরমধ্যেই খারাপ খবর পেল ভারত।
প্যান্ট কামিন্সের বাউন্সারে হাতে আঘাত পান মোহাম্মদ শামি, ছবি: সংগ্রহ

সংকটের মধ্যেই যেন হাজির মহাসংকট। অ্যাডিলেডে ৩৬ রানে গুটিয়ে যাওয়ার বিপর্যস্ত পরিস্থিতির রেশ এখনো কাটেনি। এরমধ্যেই খারাপ খবর পেল ভারত। দলের পেস আক্রমণের অন্যতম এক ভরসা মোহাম্মদ শামি ছিটকে গেছেন বাকি সিরিজ থেকে।

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো দল সূত্রের বরাত দিয়ে এমন খবরই নিশ্চিত করেছে।

অ্যাডিলেডে সেদিন ৩৬ রানে ৯ উইকেট হারানো অবস্থায় ব্যাট করছিলেন শামি। তখন প্যাট কামিন্সের এক বাউন্সারে  ডানহাতে চোট পান তিনি। তিনি আর ব্যাট করতে না পারলে ইনিংস শেষ হয় ওই অবস্থাতে। টেস্টের পরই শামির হাতে করা হয়েছিল স্ক্যান। সেই স্ক্যানের রিপোর্ট এসেছে সোমবার। ক্রিকইনফো জানায়, তাতে শামির হাতে চিড় ধরা পড়েছে।

ফলে এই ডানহাতি পেসারকে বাকি তিন টেস্টে আর পাচ্ছে না ভারত। ২৬ ডিসেম্বর মেলবোর্নে শুরু হবে বক্সিং ডে টেস্ট। ব্যক্তিগত কারণে আগেই ছুটি নেওয়ায় নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি থাকছেন না। ছোট শামির ছিটকে পড়ায় একাদশে আরেকটি বদল নিশ্চিত হয়ে গেল।

অস্ট্রেলিয়া সফরের আগে থেকেই চোটে ছিলেন অভিজ্ঞ পেসার ইশান্ত শর্মা। উমেশ যাদব আর জাসপ্রিট বুমরাহর সঙ্গে তাই পেস আক্রমণে বড় ভরসা ছিলেন শামি। তিনিও ছিটকে যাওয়ায় কার্তিক তিয়াগি, টি নাটরাজন বা শার্দুল ঠাকুরের কাউকে দলে নেওয়া হতে পারে।

Comments