শীর্ষ খবর

সিনহা হত্যা মামলা: আদালতে অভিযোগপত্র গ্রহণ

মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত। হত্যা মামলার তদন্ত কর্মকর্তা র‍্যাবের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মোহাম্মদ খায়রুল ইসলাম গত ১৩ ডিসেম্বর ১৫ জন আসামির বিরুদ্ধে অভিযোগপত্রটি কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত-৪ এ দাখিল করেছিলেন।
সিনহা মো. রাশেদ খান। ছবি: সংগৃহীত

মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত। হত্যা  মামলার তদন্ত কর্মকর্তা র‍্যাবের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মোহাম্মদ খায়রুল ইসলাম গত ১৩ ডিসেম্বর ১৫ জন আসামির বিরুদ্ধে অভিযোগপত্রটি কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত-৪ এ দাখিল করেছিলেন।

আজ সোমবার আদালতের বিচারক তামান্না ফারাহ্ অভিযোগপত্রটি গ্রহণ করে মামলার একমাত্র পলাতক আসামি টেকনাফ থানার সাবেক উপসহকারি পরিদর্শক( এএসআই) সাগর দেবের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এছাড়া সিনহা হত্যার ঘটনায় টেকনাফ থানায় পুলিশের করা দুইটি মামলায় তদন্ত কর্মকর্তার দেওয়া চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে আসামি সাইদুল ইসলাম সিফাতকে মামলা থেকে  অব্যাহতি দিয়েছেন আদালত।

সকাল সাড়ে ১১ টায়  আদালত এ আদেশ দেন বলে জানিয়েছেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম।

তিনি বলেন, সিনহার সহযোগী শিপ্রা দেবনাথের বিরুদ্ধে রামু থানায় করা মাদক আইনের মামলার আদালতের বিচার কাজের জন্য নির্ধারিত ধার্য্য দিন আগামী ২৪ জানুয়ারি। শ্রিপ্রা দেবনাথকে নির্দোষ জানিয়ে গত ১৩ ডিসেম্বর মামলার তদন্ত কর্মকর্তা আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছেন।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুরে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের আর্মড পুলিশ ব্যাটালিয়ানের চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে টেকনাফ থানায় সিনহার সহযোগী সাইদুল ইসলাম সিফাতের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে ২ টি এবং রামু থানায় শিপ্রা দেবনাথের বিরুদ্ধে মাদক আইনে ১ টি মামলা করে।

গত ৫ আগস্ট সিনহার বড়বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদি হয়ে টেকনাফ থানায় সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ ৯ পুলিশ সদস্যের বিরুদ্ধে হত্যা মামলা করেন। এতে প্রধান আসামি করা হয় বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সাবেক ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলীকে। আদালত মামলাটি তদন্তভার দেয় র‍্যাবকে।

গত ৬ আগস্ট ওসি প্রদীপ ও পরিদর্শক লিয়াকত আলীসহ পুলিশের ৭ সদস্য আদালতে আত্মসমর্পণ করেন।

গত ১৩ ডিসেম্বর সিনহা হত্যার ঘটনাটি ‘পূর্ব-পরিকল্পিত’ দাবি করে ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র  দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা। এতে নতুন করে আসামি দেখানো হয় টেকনাফ থানার সাবেক এএসআই সাগর দেবকে।

অভিযোগপত্রভুক্ত ১৫ জন আসামির মধ্যে ১৪ জন বর্তমানে কারাগারে আছেন। সাগর দেব পলাতক রয়েছেন।

আরও পড়ুন-

মেজর সিনহা হত্যা মামলায় ১৫ জনের বিরুদ্ধে র‌্যাবের চার্জশিট

 

Comments

The Daily Star  | English

Youth killed falling into canal in Ctg

A young man was killed falling into a canal in the Asadganj area of port city this afternoon

1h ago