বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের সাশ্রয়ী মূল্যে ডেটা প্যাক দেবে বাংলালিংক

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের সাশ্রয়ী মূল্যে ডেটা প্যাক দিবে মোবাইল নেটওয়ার্ক সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের সাশ্রয়ী মূল্যে ডেটা প্যাক দিবে মোবাইল নেটওয়ার্ক সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক।

অনলাইন শিক্ষা কার্যক্রমের সুবিধার কথা বিবেচনায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন এবং বাংলালিংকের মধ্যে আজ এ সংক্রান্ত সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

ইউজিসি থেকে দেওয়া প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, মাসিক ভিত্তিতে ১০ গিগাবাইট, ১৫ গিগাবাইট এবং ৩০ গিগাবাইটের তিনটি প্যাকেজে বাংলালিংকের ডাটা সুবিধা পাবেন ব্যবহারকারী। শিক্ষার্থীরা বিডিরেনের প্লাটফর্ম ব্যবহার করে অনলাইন শিক্ষা কার্যক্রমে যুক্ত থাকতে পারবেন।

ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহর সভাপতিত্বে ভার্চুয়াল সভায় ইউজিসি সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর স্বাগত বক্তব্য প্রদান করেন। এছাড়া সভায় ইউজিসি সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন, প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ, প্রফেসর ড. মো. আবু তাহের এবং বাংলালিংকের চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার তাইমুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় ইউজিসি চেয়ারম্যান প্রফেসর কাজী শহীদুল্লাহ কোভিড-১৯ মহামারি সময়ে দেশের মোবাইল অপারেটরদের অনলাইন শিক্ষা কার্যক্রমে এগিয়ে আসার জন্য ধন্যবাদ জানান। তিনি বলেন, আকর্ষণীয় ডেটা অফারের মাধ্যমে শিক্ষক ও শিক্ষার্থীরা ব্যাপকভাবে উপকৃত হচ্ছেন। বাংলালিংক এ উদ্যোগে এগিয়ে আসার মাধ্যমে ব্যবহারকারীরা এখন পছন্দমতো ডাটা প্যাক ব্যবহার করতে পারবেন।

তিনি বাংলালিংকসহ ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোকে মহামারি পরবর্তী সময়েও সাশ্রয়ী মূল্যে বিশেষ ডেটা প্যাক অব্যাহত রাখার আহ্বান জানান।

বাংলালিংকের চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার তাইমুর রহমান বলেন, মহামারির শুরু থেকেই শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা চিহ্নিত করে সেগুলো ডিজিটাল উদ্যোগের মাধ্যমে সমাধানের চেষ্টা অব্যাহত রয়েছে। ইউজিসির সঙ্গে এই চুক্তি শিক্ষার্থীদের স্বল্পমূল্যে ডেটা প্যাকেজ ব্যবহারের সুযোগের মাধ্যমে তাদের ঘরে থেকে শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে সহযোগিতা করবে।

উল্লেখ্য, শিক্ষার্থী ও শিক্ষকদের অনলাইনে শিক্ষা কার্যক্রম চালু রাখতে সাশ্রয়ী মূল্যে ইন্টারনেট সেবা  দিতে গ্রামীণফোন লিমিটেড ও রবি আজিয়াটা লিমিটেডের সঙ্গে ইউজিসি চুক্তি স্বাক্ষর করে। এছাড়া, টেলিটক বাংলাদেশ লিমিটেড নামমাত্র খরচে শিক্ষার্থীদের ইন্টারনেট সেবা প্রদান করছে।

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

2h ago