আবুধাবি টি-১০ লিগে এক ঝাঁক বাংলাদেশি

আগামী ২৮ জানুয়ারি থেকে শুরু হবে টি-১০ লিগ।
taskin ahmed
ছবি: ফিরোজ আহমেদ

আবুধাবি টি-১০ লিগে দল পেয়েছেন বেশ কয়েকজন বাংলাদেশি ক্রিকেটার। সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে চতুর্থ আসরের ড্রাফটে বুধবার রাতে তাদেরকে অন্তর্ভুক্ত করেছে কয়েকটি দল। 

দল পেয়েছেন বাংলাদেশের মোট ৬ ক্রিকেটার। মারাঠা অ্যারাবিয়ানস নিয়েছে মোসাদ্দেক হোসেন সৈকত, তাসকিন আহমেদ ও মুক্তার আলীকে। এই দলে খেলবেন পাকিস্তানের মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিকের মতো তারকা।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে সুযোগ না পেলেও পুনে ডেভিলসে দল পেয়েছেন নাসির হোসেন। তরুণ তারকা আফিফ হোসেন ও শেখ মেহেদী হাসানকে নিয়েছে বাংলা টাইগার্স।

ড্রাফটে ছিল বাংলাদেশ জাতীয় দলের নিয়মিত তারকা মাহমুদউল্লাহ, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজের নামও। তবে তারা দল পাননি।

আগামী ২৮ জানুয়ারি থেকে শুরু হবে টি-১০ লিগ। সেসময় ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ঘরের মাটিতে সিরিজে খেলবে বাংলাদেশ। সিরিজের জন্য মোসাদ্দেক, তাসকিন, আফিফ ও শেখ মেহেদী থাকতে পারেন নির্বাচকদের বিবেচনায়। ফলে টি-১০ লিগে তাদের খেলা নির্ভর করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনুমতিপত্র পাওয়ার উপর।

আসরের আটটি দলের উল্লেখযোগ্য তারকা ক্রিকেটারদের মধ্যে আছেন ক্রিস গেইল, মোহাম্মদ আমির, অ্যালেক্স হেলস, সুনিল নারাইন, কাইরন পোলার্ড, থিসারা পেরেরা, ইমরান তাহির, শহিদ আফ্রিদি, ডোয়াইন ব্রাভো, মোহাম্মদ নবি, এভিন লুইস, আন্দ্রে রাসেল, নিকোলাস পুরান, ওয়াহাব রিয়াজ ও মুজির উর রহমান।

Comments

The Daily Star  | English

Summer vacation shortened; schools, colleges to open June 26

The educational institutes will open on June 26 instead of July 2 to recover learning losses

43m ago