ফের বেনজেমার লক্ষ্যভেদ, অ্যাতলেতিকোকে ছুঁয়ে ফেলল রিয়াল

স্প্যানিশ লা লিগায় টানা পঞ্চম ও সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ষষ্ঠ জয়ের দেখা পেল রিয়াল মাদ্রিদ।
benzema
ছবি: টুইটার

স্প্যানিশ লা লিগায় টানা পঞ্চম ও সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ষষ্ঠ জয়ের দেখা পেল রিয়াল মাদ্রিদ। দুর্দান্ত ফর্মে থাকা ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা আরও একবার খুঁজে নিলেন জালের ঠিকানা। ছন্দ ফিরে পাওয়া জিনেদিন জিদানের দল ছুঁয়ে ফেলল লিগের পয়েন্ট তালিকার শীর্ষে থাকা শহর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো মাদ্রিদকে।

বুধবার রাতে ঘরের মাঠ আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে গ্রানাদাকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল। প্রথমার্ধের বিবর্ণ প্রদর্শনীর খোলস ভেঙে দ্বিতীয়ার্ধে দুবার অতিথিদের জালে বল পাঠায় লস ব্লাঙ্কোসরা। বেনজেমার আগে লক্ষ্যভেদ করে তাদেরকে এগিয়ে নেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরো।

গোটা ম্যাচে বল দখলে আর শট নেওয়ায় প্রাধান্য থাকলেও বিরতির আগে গোলের ভালো সুযোগ পেয়েছিল গ্রানাদাই। নিজেদের ভুলের পরও দুবার গোল হজম করা থেকে বেঁচে যায় রিয়াল। প্রথম মিনিটে ডিফেন্ডার রাফায়েল ভারানে প্রতিপক্ষকে বল উপহার দেওয়ার পর আন্তোনিও পুয়ের্তাস উড়িয়ে মেরে করেন হতাশ। অষ্টম মিনিটে গোলরক্ষক থিবো কোর্তোয়া বল ধরতে গিয়ে তালগোল বাঁধালেও সুযোগ লুফে নিতে পারেননি কেনেদি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে গ্রানাদাকে চেপে ধরে স্বাগতিকরা। ৫৫তম মিনিটে মার্কো আসেনসিওর দুর্দান্ত ব্যাকহিল পোস্টে বাধা না পেলে এগিয়ে যেতে পারত দলটি। তাদের অপেক্ষার অবসান হয় দুই মিনিট পরই। বাম প্রান্ত থেকে আসেনসিওর ক্রসে ছয় গজের বক্সের ভেতর থেকে হেড করে লক্ষ্যভেদ করেন কাসেমিরো।

এগিয়ে যাওয়ার পর ফের খেই হারায় লিগের বর্তমান চ্যাম্পিয়নরা। তবে যোগ করা সময়ের তৃতীয় মিনিটে গ্রানাদাকে হজম করতে হয় আরেকটি গোল। ইস্কোর কাছ থেকে বল পেয়ে ডানপ্রান্ত দিয়ে এগিয়ে-ডি বক্সের বাইরে থেকে বাঁ পায়ের নিচু শটে জাল কাঁপান বেনজেমা। চলতি মৌসুমের লিগে এটি তার অষ্টম গোল। সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় যৌথভাবে শীর্ষে আছেন তিনি।

১৫ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে আছে রিয়াল। দুই ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অ্যাতলেতিকো। ১৪ ম্যাচে ২৪ পয়েন্ট পাওয়া বার্সেলোনার অবস্থান পাঁচে। সমান ম্যাচে সাতে থাকা গ্রানাদার অর্জন ২১ পয়েন্ট।

Comments

The Daily Star  | English

Science Lab turns into battlefield

100 injured so far as college students lock horn with BCL

26m ago