আপাতত যুক্তরাজ্যের সঙ্গে বিমান যোগাযোগ চালু থাকবে: বিমান প্রতিমন্ত্রী

যুক্তরাজ্যের সঙ্গে বিমান যোগাযোগ আপাতত চালু থাকবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। তবে ভবিষ্যতে প্রয়োজন হলে দেশটির সঙ্গে যাত্রী চলাচল বন্ধ করা হতে পারে বলেও উল্লেখ করেন তিনি।
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপত্তা মহড়া। ছবি: সংগৃহীত

যুক্তরাজ্যের সঙ্গে বিমান যোগাযোগ আপাতত চালু থাকবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। তবে ভবিষ্যতে প্রয়োজন হলে দেশটির সঙ্গে যাত্রী চলাচল বন্ধ করা হতে পারে বলেও উল্লেখ করেন তিনি।

এ ব্যাপারে স্বাস্থ্য, স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ রক্ষা করে কাজ করা হচ্ছে বলে জানান প্রতিমন্ত্রী।

আজ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অনুষ্ঠিত এ বছরের নিরাপত্তা মহড়ায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, যুক্তরাজ্যের কোভিড-১৯ পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। স্বাস্থ্য, স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায় পর্যন্ত বিষয়টি নিয়ে গভীরভাবে চিন্তাভাবনা করছেন।

তিনি বলেন, যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের আলাদাভাবে বিমানবন্দরে ব্যবস্থাপনা করা হচ্ছে। কোভিড নেগেটিভ সনদ থাকলেও সন্দেহভাজন যাত্রীদের কোয়ারেন্টিনে নিয়ে সেখানে আবার কোভিড-১৯ পরীক্ষা ও গভীর পর্যবেক্ষণ করা হচ্ছে।

নিরাপত্তা মহড়ায় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ, এভিয়েশন সিকিউরিটি ফোর্স, বাংলাদেশ বিমান বাহিনী, বাংলাদেশ সেনাবাহিনী, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, র‍্যাব, এপিবিএন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, স্বাস্থ্য বিভাগসহ বিমানবন্দরে কর্মরত অন্যান্য প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের বিধি অনুযায়ী প্রতি দুই বছর পর পর বিমানবন্দর সমূহের নিরাপত্তা মহড়া আয়োজনের বাধ্যবাধকতা থেকে আজকের এই মহড়া আয়োজন করা হয়।

নিরাপত্তা মহড়ায় আরও উপস্থিত ছিলেন বিমান বাহিনীর সহকারী প্রধান এয়ার ভাইস মার্শাল মো. আবুল বাশার, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, বাংলাদেশ বিমান বাহিনীর বঙ্গবন্ধু ঘাঁটির এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল সাঈদ হোসেন প্রমুখ।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

6h ago