মেসির রেকর্ডের পর গোলরক্ষকরা পেলেন অভিনব উপহার

যে গোলরক্ষক মেসির বিপক্ষে যত গোল হজম করেছেন, তাকে তত বোতল বিয়ার উপহার দিচ্ছে বাডওয়াইজার!
messi goalkeeper
ছবি: টুইটার

ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে এক ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ড গড়েছেন লিওনেল মেসি। স্প্যানিশ ক্লাব বার্সেলোনার জার্সিতে এখন তার গোল ৬৪৪টি। আর্জেন্টাইন তারকার এই অবিস্মরণীয় কীর্তি উদযাপন করতে অভিনব এক উদ্যোগ নিয়েছে বিশ্বখ্যাত বিয়ার প্রস্তুতকারক কোম্পানি বাডওয়াইজার। যে গোলরক্ষক মেসির বিপক্ষে যত গোল হজম করেছেন, তাকে তত বোতল বিয়ার উপহার দিচ্ছে তারা!

বাডওয়াইজার মেসির অন্যতম স্পন্সর প্রতিষ্ঠান। তারা ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ডের কাছে গোল খাওয়া গোলরক্ষকদের জন্য বড়দিনের স্মারক উপহার হিসেবে ‘মেসি ৬৪৪’ নামে বিয়ারের বিশেষ বোতল তৈরি করেছে। প্রতিটি বোতলে গোলের ক্রম দেওয়া আছে। অর্থাৎ মেসি যত নম্বর গোল করেছেন সংশ্লিষ্ট গোলরক্ষকের বিপক্ষে, সেই নম্বরটি লেখা রয়েছে বোতলের গায়ে। সঙ্গে আছে রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী তারকার ছবিও।

বর্ণাঢ্য ক্যারিয়ারে সবমিলিয়ে ১৬০ গোলরক্ষকের বিপক্ষে ৬৪৪ গোল করেছেন মেসি। দুদিন আগে এক বিবৃতিতে বাডওয়াইজার বলেছে, ‘৬৪৪টি গোল, ৬৪৪টি বিশেষ বিয়ার, ১৬০ জন গোলরক্ষক।’

জুভেন্টাসের কিংবদন্তি ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি বুফন বৃহস্পতিবারই পেয়ে গেছেন তার উপহার। তার বিপক্ষে ২০১৭-১৮ মৌসুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে দুটি গোল করেছিলেন মেসি। যা ছিল বার্সেলোনার জার্সিতে ক্ষুদে জাদুকরের ৫১৪ ও ৫১৫তম গোল। তাই বুফন পেয়েছেন ৫১৪ ও ৫১৫ লেখা দুটি বোতল।

এরপর সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে বুফন লিখেছেন, ‘বিয়ারের জন্য বাডওয়াইজারকে ধন্যবাদ। আমি এটাকে প্রশংসা হিসেবেই নিয়েছি। কত বছর ধরে আমাদের মধ্যে জমজমাট লড়াই চলছে! ৬৪৪ গোল করে রেকর্ড ভাঙার জন্য মেসিকে অভিনন্দন! এটা সত্যিই অবিশ্বাস্য অর্জন।’

উপহার পেয়ে টুইট করেছেন চেলসির স্প্যানিশ গোলরক্ষক কেপা আরিজাবালাগা ও অ্যাতলেতিকো মাদ্রিদের স্লোভেনিয়ান গোলরক্ষক ইয়ান ওবলাকও।

মেসির বিপক্ষে সবচেয়ে বেশি হজমের রেকর্ড আলমেরিয়া ও ভ্যালেন্সিয়ার সাবেক ব্রাজিলিয়ান গোলরক্ষক দিয়েগো আলভেসের দখলে। তিনি খেয়েছেন ২১ গোল। তালিকার পরের নামটি অ্যাথলেটিক বিলবাও ও এসপানিওলের সাবেক তারকা গোরকা ইরাইজোজের। তিনি মেসির কাছে পরাস্ত হয়েছেন ১৯ বার। তৃতীয় স্থানে রয়েছেন রিয়াল মাদ্রিদের সাবেক অধিনায়ক ইকার ক্যাসিয়াস। স্প্যানিশ কিংবদন্তির বিপক্ষে মেসি করেছেন ১৭ গোল।

গত মঙ্গলবার রাতে লা লিগার ম্যাচে রিয়াল ভায়াদোলিদের মাঠে ৩-০ গোলে জেতে বার্সেলোনা। দ্বিতীয়ার্ধের মাঝামাঝি সময়ে রেকর্ড গড়া গোলটি করেন মেসি। পেলেকে ছাপিয়ে এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের চূড়ায় পৌঁছাতে তাকে খেলতে হয়েছে ৭৪৯ ম্যাচ।

Comments