রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল

প্রায় ২০ ঘণ্টা পর ধর্মঘট প্রত্যাহার করলেন ইন্টার্ন চিকিৎসকরা

হাসপাতালে ভর্তি রোগীর ছাড়পত্র প্রদানকে কেন্দ্র করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের ডাকা ধর্মঘট প্রায় ২০ ঘণ্টা পর প্রত্যাহার করা হয়েছে।
ছবি: রংপুর মেডিকেল কলেজেন ওয়েবসাইট থেকে নেওয়া।

হাসপাতালে ভর্তি রোগীর ছাড়পত্র প্রদানকে কেন্দ্র করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের ডাকা ধর্মঘট প্রায় ২০ ঘণ্টা পর প্রত্যাহার করা হয়েছে।

আজ শুক্রবার সন্ধ্যায় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও রংপুর-৩ আসনের সংসদ সদস্য রাহগির আলমাহি সাদ এরশাদের হস্তক্ষেপে উভয় পক্ষের বৈঠক শেষে এ ধর্মঘট প্রত্যাহার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. রোস্তম আলী।

তিনি জানান, এর আগে বিকেলে ইন্টার্ন চিকিৎসকদের নিয়ে আলোচনায় বসা হলেও তার সমাধান হয়নি। পরে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি রাহগির আলমাহি সাদ এরশাদের উপস্থিতিতে উভয়পক্ষের প্রতিনিধিদের নিয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। এতে ফলপ্রসূ আলোচনার প্রেক্ষিতে সন্ধ্যা ৬টায় ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন ইন্টার্ন চিকিৎসকরা।

বৃহস্পতিবার দুপুরে চতুর্থ শ্রেণির এক কর্মচারীর সঙ্গে ইন্টার্ন চিকিৎসকের বাকবিতণ্ডার ঘটনায় রাত থেকে ইন্টার্ন চিকিৎসকরা ধর্মঘট শুরু করেন।

সূত্র জানায়, বৃহস্পতিবার দুপুর ২টার দিকে কয়েকজন রোগীর ছাড়পত্রে স্বাক্ষর নিতে হাসপাতালের কার্ডিওলজি বিভাগের ৩৬নং ওয়ার্ডের কর্মচারী (ওয়ার্ডবয়) শহিদুল ইসলাম সহকারী রেজিস্ট্রার ডা. হাবিবের কাছে যান।  এসময় ডা. হাবিব ব্যস্ত থাকায় তিনি ইন্টার্ন চিকিৎসকের কাছে যেতে বলেন। শহিদুল ওই ওয়ার্ডের ইন্টার্ন চিকিসৎকের কাছে গিয়ে ছাড়পত্রগুলো দেন। এসময় কর্তব্যরত ইন্টার্ন চিকিৎসকও তার ব্যস্ততার কথা জানালে উভয়ের মাঝে উচ্চবাক্য বিনিময় হয়। এ ঘটনাকে কেন্দ্র করে কার্ডিওলজি বিভাগের ৩৬নং ওয়ার্ডের ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি শুরু করেন। পরে অন্য ওয়ার্ডের ইন্টার্ন চিকিৎসকরাও এ কর্মসূচিতে যোগ দেন। ফলে, বৃহস্পতিার রাত থেকে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত ইন্টার্ন চিকিৎসকরা কাজে যোগ দেননি। এতে ভোগান্তিতে পড়েন সাধারণ রোগীরা।

Comments

The Daily Star  | English
Effects of global warming on Dhaka's temperature rise

Dhaka getting hotter

Dhaka is now one of the fastest-warming cities in the world, as it has seen a staggering 97 percent rise in the number of days with temperature above 35 degrees Celsius over the last three decades.

10h ago