দুবার এগিয়েও লেস্টারকে হারাতে পারল না ইউনাইটেড

পয়েন্ট তালিকার দুই ও তিন নম্বর দলের রোমাঞ্চকর লড়াই শেষ হলো ড্রয়ে।
leicester vs united
ছবি: টুইটার

প্রথমার্ধে একবার। দ্বিতীয়ার্ধে আরেকবার। প্রতিপক্ষের মাঠে দুবার এগিয়ে গেল ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু দমে না গিয়ে দ্রুততার সঙ্গে দুটি গোলই পরিশোধ করে দিলো লেস্টার সিটি। পয়েন্ট তালিকার দুই ও তিন নম্বর দলের রোমাঞ্চকর লড়াই শেষ হলো ড্রয়ে।

শনিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যাচে ২-২ গোলে ড্র করেছে লেস্টার ও ম্যান ইউনাইটেড। অতিথিদের হয়ে জালের ঠিকানা খুঁজে নেন মার্কাস র‍্যাশফোর্ড ও ব্রুনো ফার্নান্দেস। স্বাগতিকদের পক্ষে লক্ষ্যভেদ করেন হার্ভে বার্নস। ম্যাচের শেষদিকে রেড ডেভিলসদের অ্যাক্সেল টুয়াঁজেবের পায়ে লেগে বল গোললাইন অতিক্রম করলে মূল্যবান পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে লেস্টার।

আক্রমণ-পাল্টা আক্রমণে জমজমাট লড়াইয়ে ২৩তম মিনিটে এগিয়ে যায় ওলে গানার সুলশারের দল। ডান প্রান্ত থেকে ড্যানিয়েল জেমসের স্কয়ার পাসে আলতো টোকা দিতে পারেন ব্রুনো। এতে ফাঁকায় বল পেয়ে যান ইংলিশ স্ট্রাইকার র‍্যাশফোর্ড। বাকি কাজটা তিনি সারেন অনায়াসে।

আট মিনিট পরই সমতায় ফেরে লেস্টার। জেমস ম্যাডিনসনের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে দূরপাল্লার শটে ইউনাইটেড গোলরক্ষক দাভিদ দে গেয়াকে পরাস্ত করেন বার্নস। সমতায় থেকে বিরতিতে যায় দুদল।

৭৯তম মিনিটে জয়ের আশা জাগায় ম্যানচেস্টার। এদিনসন কাভানির রক্ষণচেরা পাসে ডি-বক্সে ঢুকে কোণাকুণি শটে লক্ষ্যভেদ করেন পর্তুগিজ মিডফিল্ডার ব্রুনো। কিন্তু ছয় মিনিট পরই সফরকারীদের স্বপ্ন ভেঙে যায় জেমি ভার্ডির কল্যাণে। এই ইংলিশ স্ট্রাইকারের শট টুয়াঁজেবের পা ছুঁয়ে জালে পৌঁছায়।

পয়েন্ট ভাগাভগি করে তালিকার আগের অবস্থানেই থাকল দুদল। ১৫ ম্যাচে ব্রেন্ডন রজার্সের লেস্টার ২৮ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে। এক ম্যাচ কম খেলে ২৭ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে ইউনাইটেড। সমান ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিগের বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago