পাকিস্তানের সামনে কঠিন চ্যালেঞ্জ

রোববার মাউন্ট মাঙ্গুনইতে প্রথম ইনিংসে ৪৩১ রানে অলআউট হয়েছে স্বাগতিকরা। দিনের শেষ দিকে ব্যাট করতে নামা পাকিস্তান শান মাসুদের উইকেট হারিয়ে তুলেছে ৩০ রান।
Kane Williamson
ছবি: ব্ল্যাকক্যাপস টুইটার

আগের দিন সেঞ্চুরির দ্বারপ্রান্তে থাকা কেইন উইলিয়ামসন সেঞ্চুরির তুললেন ঠিকই, তবে এগুতে পারলেন না খুব বেশি। হেনরি নিকোলসকেও দ্রুতই ফেরাতে পেরেছিল পাকিস্তান। তবে কিপার ব্যাটসম্যান বিজে ওয়েটিংয়ের ফিফটি আর টেল এন্ডারদের কার্যকর ব্যাটিংয়ে বড় সংগ্রহই পেয়েছে নিউজিল্যান্ড। জবাবে ব্যাট করতে নামা পাকিস্তানের সামনে কঠিন চ্যালেঞ্জ।

রোববার মাউন্ট মাঙ্গুনইতে প্রথম ইনিংসে ৪৩১ রানে অলআউট হয়েছে স্বাগতিকরা। দিনের শেষ দিকে ব্যাট করতে নামা পাকিস্তান শান মাসুদের উইকেট হারিয়ে তুলেছে ৩০ রান।

৩ উইকেটে ২২২ রান নিয়ে নেমে প্রথম কয়েক ওভার ধীর লয়েই এগুতে থাকেন নিকোলস-উইলিয়ামসন। ক্যারিয়ারের ২৩তম সেঞ্চুরি তুলে নেন নিউজিল্যান্ড অধিনায়ক। দলের ২৬৬ রানে গিয়ে হয় প্রথম বিপর্যয়। ৫৬ করা নিকোলস ফেরেন নাসিম শাহর পেসে।

খানিক পর বিদায় নেন উইলিয়ামসনও। ২৯৭ বলে ১২৯ করা এই ডানহাতি আউট হয়েছেন ইয়াসির শাহর লেগ স্পিনে।

এরপর মিচেল স্ট্যান্টনারকে নিয়ে এগুতে থাকেন ওয়েটলিং। তাদের ৩৬ রানের জুটি ভাঙ্গেন অলরাউন্ডার ফাহিম আশরাফ। এরপর কাইল জেমিসনকে নিয়ে ভীষণ কার্যকর জুটি পান ওয়েটলিং। সপ্তম উইকেটে দুজনে যোগ করেন ৬৬ রান।

মোহাম্মদ আব্বাসের বলে জেমিসন আউট হওয়ার পর ইয়াসির শাহর স্পিনে শূন্য রানেই ফিরে গিয়েছিলেন টিম সাউদি। কিন্তু নেইল ওয়েগনারকে নিয়ে নবম উইকেটে ৩৩ রানের আরেক কার্যকর জুটি পান ওয়েটলিং। শাহীন আফ্রিদির বলে নবম ব্যাটসম্যান হিসেবে তিনি আউট হয়েছে ৭৩ রান করে।

তার আউটের পর শেষ জুটি যোগ করতে পারে আর ১০ রান। ১০৯ রানে ৪ উইকেট নিয়ে পাকিস্তানের সফল বোলার শাহীন।

জবাব দিতে নেমে দুই ওপেনার মিলে কিউই পেসারদের শুরু তোপ সামলে ফেলেছিলেন। ধীরলয়ে রান বাড়িয়ে ক্রিজ আঁকড়ে থাকার চেষ্টাই ছিল তাদের। ১৫ ওভার পর্যন্ত এভাবে টিকে যাওয়ার পর ধৈর্য্যচ্যুতি। বাঁহাতি শান মাসুদ ৪২ বলে ১০ রান করে ক্যাচ দেন উইকেটের পেছনে।

নাইটওয়াচম্যান মোহাম্মদ আব্বাসকে নিয়ে দিনের বাকি ৫ ওভার কাটিয়ে দেন ১৯ রান নিয়ে খেলা আবিদ আলি।

Comments

The Daily Star  | English

Shakib, Rishad put Tigers on course for Super Eights

Shakib Al Hasan hit a commanding half-century to take Bangladesh to 159-5 against the Netherlands in their Group C match of the ICC T20 World Cup at the Arnos Vale Stadium in Kingstown today.

6h ago