খেলা

আরও এক বছর রিয়ালে মদ্রিচ

২০১৮ বিশ্বকাপে অসাধারণ পারফর্ম করে জিতে নিয়েছিলেন ব্যালন ডি'অরও। কিন্তু এরপর হুট করেই যেন ছন্দ হারয়ে ফেলেন লুকা মদ্রিচ। হারিয়ে ফেলেছিলেন একাদশে নিজে জায়গাও। কিন্তু চলতি মৌসুমে ফের নিজেকে ফিরে পান। রিয়াল মাদ্রিদের প্রতিটি জয়ের মূল নায়কই এ ক্রোয়েশিয়ান। তার পুরস্কার পেলেন তিনি। শেষ পর্যন্ত তার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছে লস ব্লাঙ্কোসরা।
ছবি: টুইটার

২০১৮ বিশ্বকাপে অসাধারণ পারফর্ম করে জিতে নিয়েছিলেন ব্যালন ডি'অর। কিন্তু এরপর হুট করেই যেন ছন্দ হারয়ে ফেলেন লুকা মদ্রিচ। হারিয়ে ফেলেছিলেন একাদশে নিজের জায়গাও। কিন্তু চলতি মৌসুমে ফের নিজেকে ফিরে পান। রিয়াল মাদ্রিদের প্রতিটি জয়ের মূল নায়কই এ ক্রোয়েশিয়ান। তার পুরস্কার পেলেন তিনি। শেষ পর্যন্ত তার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছে লস ব্লাঙ্কোসরা।

মৌসুমের শুরু থেকেই মদ্রিচের রিয়ালে থাকা নিয়ে নানা গুঞ্জন চলে আসছিল। ইতালির এসি মিলানের মতো দল তাকে পেতে আগ্রহী হয়ে ওঠে। সম্ভাবনা ছিল ডেভিড বেকহামের ইন্টার মিয়ামি ক্লাবেও যোগ দেওয়ারও। কারণ মদ্রিচের উচ্চ বেতন দেওয়ার ক্ষমতা ছিল তাদেরই। সবমিলিয়ে অনেক গুঞ্জনই চালু ছিল। তবে সব গুঞ্জনে পানি ঢেলে রিয়ালেই থাকছেন মদ্রিচ।

মূলত মদ্রিচের সাম্প্রতিক সময়ের পারফরম্যান্সে মুগ্ধ হয়েই তার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছে রিয়াল। নিজেদের ওয়েবসাইটে মদ্রিচের সঙ্গে এক বছরের নতুন চুক্তি করার বিষয়টি জানিয়েছে ক্লাবটি। ফলে আগামী ৩০ জুন, ২০২২ পর্যন্ত মাদ্রিদেই থাকছেন এ ক্রোয়েশিয়ান মিডফিল্ডার। আর নতুন চুক্তি পূর্ণ করলে রিয়ালে এক দশক পূর্ণ হবে মদ্রিচের।

মদ্রিচ অবশ্য শুরু থেকেই বলে আসছেন রিয়ালেই তার ক্যারিয়ার শেষ করতে চান। এ কারণে নিজের বেতনে যথেষ্ট ছাড় দিতেও আগ্রহী ছিলেন তিনি। নতুন চুক্তিতে তার বেতন কেমন হবে তা অবশ্য জানায়নি ক্লাবটি। তবে স্প্যানিশ গণমাধ্যমের সংবাদ অনুযায়ী বেতন-ভাতায় বড় অঙ্কের ছাড় দিয়েছেন এ ক্রোয়েশিয়ান।

গত সাড়ে আট বছরে স্পেনের রাজধানীতে থেকে চারটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছেন মদ্রিচ। আরও অনেক ট্রফির সঙ্গে জিতেছেন দুটি লা লিগা শিরোপাও। ব্যক্তিগত পুরস্কার হিসেবে জিতেছেন ব্যালন ডি'অরও।

Comments

The Daily Star  | English
BSEC freezes BO accounts of Benazir, his family members

BSEC freezes BO accounts of Benazir, his family members

The Anti-Corruption Commission has recently requested the BSEC to freeze the BO accounts

1h ago