শ্রীলঙ্কাকে শক্ত জবাব দক্ষিণ আফ্রিকার

সেঞ্চুরিয়নে শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকার লড়াই হচ্ছে জম্পেশ। লঙ্কানদের ৩৯৬ রানের জবাবে রোববার দ্বিতীয় দিন শেষে ৪ উইকেটে ৩১৭ রান করেছে প্রোটিয়ারা।
ছবি: ক্রিকেট সাউথ আফ্রিকা টুইটার

আগের দিনের সঙ্গে আর ৫৬ রান যোগ করতে পেরেছিল শ্রীলঙ্কা। তাদের চারশো ছুঁইছুঁই ইনিংসের জবাবে দুই প্রোটিয়া ওপেনার আনেন দারুণ শুরু। এরপর দ্রুত কিছু উইকেট হারিয়ে বিপাকে পড়েছিল প্রোটিয়ারা। তবে স্বাগতিকদের আবার ম্যাচে ফিরিয়ে বড় রানের আভাস দিচ্ছেন ফাফ দু প্লেসি, টেম্বা বাভুমা।

সেঞ্চুরিয়নে শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকার লড়াই হচ্ছে জম্পেশ। লঙ্কানদের ৩৯৬ রানের জবাবে রোববার দ্বিতীয় দিন শেষে ৪ উইকেটে ৩১৭ রান করেছে প্রোটিয়ারা।

ডিন এলগারের ৯৫, এইডেন মার্কারামের ৬৮ রানের পর ৫৫ করে অপরাজিত দু প্লেসি। তার সঙ্গে ৪১ রান নিয়ে খেলছেন বাভুমা।

আগের দিনের ৬ উইকেটে ৩৪০ রানের সঙ্গে বাকি রান যোগ করার কৃতিত্ব প্রায় পুরোটা দাসুন শানাকার। চোট পাওয়া ধনঞ্জয়া ডি সিলভা আর ফিরতে না পারায় শেষ পর্যন্ত টিকে ৬৬ রানে অপরাজিত থাকেন তিনি। সঙ্গীর অভাবে দলকে নিয়ে যেতে পারেননি চারশো ছাড়িয়ে।

জবাব দিতে নেমে দুই ওপেনারের জুটি ভাঙ্গতেই দিশেহারা অবস্থা হয় লঙ্কান বোলারদের। ১৪১ রানে গিয়ে ৬৮ রান করা মার্কারামকে ফিরিয়ে ব্রেক থ্রো আনেন বিশ্ব ফার্নেন্দো।

এরপর রাসি ভ্যান ডের ডুসেনকে নিয়ে আরেক জুটি পেয়ে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা। ৫৯ রানের জুটির পর ডুসেনকে ছাঁটেন লাহিরু কুমারা। পর পরই সেঞ্চুরির দ্বারে থাকা এলগার পুড়েন আক্ষেপে। ৯৫ রান করা এই বাঁহাতি ক্যাচ দিয়েছেন দাসুন শানাকার বলে। অধিনায়ক কুইন্টেন ডি ককও তড়িঘড়ি ফিরে গেলে পথ হারানোর দশা হচ্ছিল স্বাগতিকদের।

দুই অভিজ্ঞ দু প্লেসি-বাভুমার ব্যাটে শঙ্কা যায় উবে। পঞ্চম উইকেটে দুজনের ৯৭ রানের জুটিতে বরং বড় সংগ্রহের দিকেই এগুচ্ছে দক্ষিণ আফ্রিকা।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

2h ago