ধামরাইয়ে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

ভোট জালিয়াতি, ভোট দিতে বাধা, কর্মীদের মামলা হামলার ভয় দেখানোর অভিযোগে ধামরাই পৌরসভা নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপির মেয়র প্রার্থী দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জু।
Savar_DS_Map.jpg
স্টার অনলাইন গ্রাফিক্স

ভোট জালিয়াতি, ভোট দিতে বাধা, কর্মীদের মামলা হামলার ভয় দেখানোর অভিযোগে ধামরাই পৌরসভা নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপির মেয়র প্রার্থী দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জু।

সোমবার সকালে পৌরসভার বাগনগরে নিজ বাসভবনে সাংবাদিকদের সামনে এ ঘোষণা দেন তিনি।

দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জু বলেন, ‘ধামরাই সরকারি কলেজ কেন্দ্রে আমি সোয়া ৮টায় ভোট দিতে যাই। এসময় আওয়ামী লীগের মেয়র প্রার্থী গোলাম কবিরের সমর্থকেরা আমাকে বাধা দেয়। আমাকে ঢুকতেই দেয়নি। আমি যদি বের হই আমার সাথে পাঁচ-সাতশ কর্মী বের হবে। মিছিল হবে, আমার কর্মীদের মারধর ও মামলা হামলা করে হয়রানি করা হবে।’

তিনি অভিযোগ করে বলেন, ‘এটা কি ইলেকশন নাকি? ওসি সাহেবকে ৫০ বার ফোন করেছি। তাকে পাওয়া যায় না। ভ্রাম্যমাণ ম্যাজিস্ট্রেটের কাছে লিখিত অভিযোগ দিয়ে এসেছি। আমি পুনর্নির্বাচন চাই। আমি এই নির্বাচন মানি না। এটি প্রহসনের নির্বাচন। ২১টি কেন্দ্র থেকেই আমার এজেন্ট বের করে দেওয়া হয়েছে।’

বিএনপির প্রার্থী অভিযোগ ভিত্তিহীন দাবি করে আওয়ামী লীগের মেয়র প্রার্থী গোলাম কবির মোল্লার বলেন, মানুষ নির্বাচনকে সাদরে গ্রহণ করেছে। আমার মনে হচ্ছে অন্যান্য বারের চেয়ে এবার পৌরসভা নির্বাচনকে মানুষ সাদরে গ্রহণ করেছে।

বিএনপির প্রার্থীর অভিযোগের বিষয়ে ধামরাই সরকারি কলেজ কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আবুল কালাম বলেন, বিএনপি প্রার্থী কোন অভিযোগ দেননি। বিএনপির এজেন্টদের উপস্থিতিতেই ভোট গ্রহন শুরু হয়েছে।

এ বিষয়ে ঢাকা জেলা সিনিয়র নির্বাচন কমিশনার মুনীর হোসাইন খান বলেন, কেউ ভোট বর্জন করেছে কিনা আমার জানা নেই। কেউ লিখিতভাবে আমায় (পুনর্নির্বাচনের আবেদন) আবেদন জানাননি।

কয়েকটি কেন্দ্র সরেজমিন পরিদর্শন করে সেখানে কোন বিএনপি প্রার্থীর এজেন্ট দেখা যায়নি।

কয়েকজন ভোটার অভিযোগ করেন, তাদের শুধু কাউন্সিলরদের ভোট দিতে দেওয়া হয়েছে। মেয়র পার্থীর ভোটটি দিতে দেয়া হয়নি।

অভিযোগের বিষয়ে কয়েকজন প্রিজাইডিং অফিসারের সাথে কথা বলেছে দ্য ডেইলি স্টার। তাদের ভাষ্য, এরকম হওয়ার কোন সুযোগ নেই। যদি কেউ কাউন্সিলরদের ভোট দিতে পারেন তাহলে মেয়র প্রার্থীরও ভোট দিতে পারবেন।

Comments

The Daily Star  | English

How Islami Bank was taken over ‘at gunpoint’

Islami Bank, the largest private bank by deposits in 2017, was a lucrative target for Sheikh Hasina’s cronies when an influential business group with her blessing occupied it by force – a “perfect robbery” in Bangladesh’s banking history.

9h ago