ছিটকে যাওয়া উমেশের জায়গায় সাইনি, শার্দুল, নটরাজন

অস্ট্রেলিয়া সফরে যেন চলছে ভারতীয় পেসারদের জন্য চোটের মিছিল
টি নটরাজন ও শার্দুল ঠাকুর। ছবি: সংগ্রহ

অস্ট্রেলিয়া সফরে যেন চলছে ভারতীয় পেসারদের জন্য চোটের মিছিল। সিরিজের আগেই চোটে ছিটকে গিয়েছিলেন অভিজ্ঞ পেসার ইশান্ত শর্মা। প্রথম টেস্টে চোট কেড়ে নেয় মোহাম্মদ শামিকে, দ্বিতীয় টেস্টে পেশিতে চোট পাওয়া উমেশ যাদবকেও আর বাকি সিরিজে পাচ্ছে না ভারত। তার জায়গায় আরও তিন পেসারকে প্রস্তুত রাখছে আজিঙ্কা রাহানের দল।

মেলবোর্নে দ্বিতীয় ইনিংসে মাত্র ৩.৩ ওভার বল করতে পেরেছিলেন উমেশ। এরপর পেশির চোটে বাইরে চলে যান। পরে স্ক্যান করে দেখা যায় পরের টেস্টগুলোতেও তার ফেরার সম্ভাবনা নেই।

অনিশ্চয়তা না রেখে বৃহস্পতিবার তাই স্কোয়াডে অদল বদলের খবর জানিয়েছে বিসিসিআই। করোনাভাইরাস পরিস্থিতির কারণে দলের সঙ্গে বাড়তি কয়েকজন ক্রিকেটার সব দলই রাখছে। সীমিত সংস্করণের সিরিজের পরও তাই থেকে গিয়েছিলেন শার্দুল ঠাকুর, টি নটরাজন। নেট বোলার হিসেবে দলের অনুশীলনে খাটছিলেন নটরাজন। বাঁহাতি এই পেসারকে যোগ করা হয়েছে স্কোয়াডে। টেস্ট স্কোয়াডে আগে থেকেই ছিলেন তরুণ নবদ্বিপ সাইনি।

ইশান্ত আর শামি না থাকায় পেসারদের মধ্যে সবচেয়ে বেশি ৪৮ টেস্ট খেলার অভিজ্ঞতা ছিল উমেশের। তিনিও বাইরে চলে যাওয়ায় ভারতের পেস আক্রমণ বেশ অনভিজ্ঞ। ১৬ টেস্ট খেলা জাসপ্রিট বুমরাহই এখন দলের অভিজ্ঞতম। তার সঙ্গে নিশিতভাবেই থাকবে মেলবোর্নে অভিষিক্ত মোহাম্মদ সিরাজ। সিডনি টেস্টে বাকি তিনজন থেকে কে তাদের সঙ্গী হবে সেটাই দেখার।

৭ জানুয়ারি সিডনিতে শুরু হবে দুদলের তৃতীয় টেস্ট।

 

Comments

The Daily Star  | English
Quota protest

Quota protest: Rallies announced at all campuses

The rallies have been called tomorrow at 3:00pm protesting today's violence against protesters

1h ago