ফেব্রুয়ারি থেকে ড্রাইভিং লাইসেন্সের স্মার্ট কার্ড দেওয়া হবে: কাদের

ফ্রেব্রুয়ারি মাস থেকে ড্রাইভিং লাইসেন্সের স্মার্ট কার্ড দেওয়ার কাজ শুরুর কথা জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
ওবায়দুল কাদের। ফাইল ছবি

ফ্রেব্রুয়ারি মাস থেকে ড্রাইভিং লাইসেন্সের স্মার্ট কার্ড দেওয়ার কাজ শুরুর কথা জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

অসংখ্য আবেদন অপেক্ষমান থাকার কথা জানিয়ে কাদের বলেছেন, লাইসেন্সের স্মার্ট কার্ডের জন্য আবেদনকারীদের দীর্ঘ অপেক্ষা শেষ হতে চলেছে।

নতুন বছরের শুরুতে সেতুমন্ত্রী আজ বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সঙ্গে মতবিনিময় সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এসব কথা জানান। বিআরটিএ এর কর্মকর্তারা ছাড়াও এতে যুক্ত ছিলেন হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিআরটিএ এর নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ।

কাদের বলেন, আমি জানি অসংখ্য আবেদন অপেক্ষমান রয়েছে। লাইসেন্স কার্যক্রম দ্রুত এগিয়ে নিতে প্রয়োজনে জনবল বাড়িয়ে এবং বন্ধের দিন কাজ করে ব্যাকলগ ক্লিয়ারের নির্দেশনা দিচ্ছি বিআরটিএকে।

বিআরটিএ তে দালালের দৌরাত্ম দূর করার নির্দেশ দিয়ে তিনি বলেন, কারো কারো দালালদের সঙ্গে যোগসাজশ আছে, এ অবস্থা থেকে বেরিয়ে আসতে হবে। সড়কে তিন চাকার মটরযান বন্ধ করতে হবে। এসব কারখানাও বন্ধ করার নির্দেশ দেন ওবায়দুল কাদের।

Comments

The Daily Star  | English

How Islami Bank was taken over ‘at gunpoint’

Islami Bank, the largest private bank by deposits in 2017, was a lucrative target for Sheikh Hasina’s cronies when an influential business group with her blessing occupied it by force – a “perfect robbery” in Bangladesh’s banking history.

8h ago