রোমাঞ্চিত সাকিব বলছেন, ‘কাজটা সহজ হবে না’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাকিব ওয়ানডে ও টেস্ট খেলবেন দেড় বছরেরও বেশি সময় পর।
Shakib al hasan
ছবি: ফিরোজ আহমেদ

এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়েই ক্রিকেটে ফিরেছিলেন সাকিব আল হাসান। এবার তার সামনে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অপেক্ষা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাকিব ওয়ানডে ও টেস্ট খেলবেন দেড় বছরেরও বেশি সময় পর। কাজটা তাই মোটেও সহজ হবে বলে মত বাংলাদেশের সফলতম পারফর্মারের।

রোববার (০৩ জানুয়ারি) সকালে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরত এসেছেন সাকিব। শ্বশুরের অসুস্থতার খবরে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনাল না খেলেই ছুটে গিয়েছিলেন। এই সময়ে মারা যান তার শ্বশুর।

তৃতীয় সন্তানের বাবাও হতে যাচ্ছেন তিনি। সব মিলিয়ে পরিবারকে নিবিড় সময় দিয়ে সাকিব ফিরেছেন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ উপলক্ষে।

বিমানবন্দরে নেমে গণমাধ্যমকে জানান, এবারের ফেরাটা একদম আলাদা। করোনা পরিস্থিতিতে ওয়েস্ট ইন্ডিজ খেলতে আসায় ধন্যবাদও দিয়ে সাকিব জানান মাঠে নামতে ভীষণ রোমাঞ্চিত তিনি, ‘এবারের ফিরে আসাটা ভিন্নরকমের। শ্রীলঙ্কা যেতে পারিনি। যা ছিল হতাশার। ওয়েস্ট ধন্যবাদ এই সফরে আসার জন্য। আমি রোমাঞ্চিত খেলার জন্য।’

লম্বা সময়ের বিরতির পর ঘরোয়া ক্রিকেট খেলতে গিয়ে ব্যাটিংয়ে বেশ জড়সড়ও দেখা গেছে তাকে। আন্তর্জাতিক ক্রিকেটে নামবেন এরচেয়েও বেশি সময় পর। সব মিলিয়ে মাঠে নেমেই পারফর্ম করা সহজ হবে বলে ইঙ্গিত দিয়ে রাখলেন শীর্ষ অলরাউন্ডার, ‘আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছি ভেবে ভালো লাগছে৷ কোন চাপ নেই৷ তবে সহজ হবে হবে না আমার জন্য৷ চেষ্টা করবো আগের জায়গায় ফেরার৷’

করোনা আতঙ্কে  ওয়েস্ট ইন্ডিজের মূল দলের ১০-১২ জন ক্রিকেটার সফর থেকে নাম সরিয়ে নিয়েছেন। একরকম দ্বিতীয় সারির দল নিয়েই বাংলাদেশে আসছে তারা। এই সিরিজে পা হড়কালে কি হতে পারে সেই আভাস দিয়ে রেখেছেন সাকিব, ‘ওয়েস্ট ইন্ডিজ সিরিজে যদি আমরা যদি ভালো না করি তা ভীষণ হতাশার হবে।’

২০ জানুয়ারি মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ওয়ানডে দিয়ে শুরু হবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। ২২ জানুয়ারি একই মাঠে হবে দ্বিতীয় ম্যাচ। ২৫ জানুয়ারি শেষ ওয়ানডের ভেন্যু চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। ৩ ফেব্রুয়ারি থেকে চট্টগ্রামেই প্রথম টেস্টে। মিরপুরে শেষ টেস্ট শুরু হবে ১১ ফেব্রুয়ারি।

 

Comments

The Daily Star  | English
Gaza genocide

A civility test between Israelis and Palestinians

As opposed to the negative and pejorative assumptions about Palestinians, Israelis are routinely described as civilised and democratic.

8h ago