শীর্ষ খবর

পি কে হালদারের ২৫ সহযোগীর বিদেশযাত্রায় হাইকোর্টের নিষেধাজ্ঞা

প্রশান্ত কুমার হালদার (পিকে হালদার) এর মা লীলাবতী হালদারসহ ২৫ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারি করেছেন হাইকোর্ট। পি কে হালদারের বিরুদ্ধে অর্থ পাচার মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) জিজ্ঞাসাবাদের জন্য আজ মঙ্গলবার তাদের বিরুদ্ধে এ নিষেধাজ্ঞা জারি করা হয়।
দেশটাকে তো জাহান্নাম বানিয়ে ফেলেছেন
স্টার ফাইল ফটো

প্রশান্ত কুমার হালদার (পিকে হালদার) এর মা লীলাবতী হালদারসহ ২৫ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারি করেছেন হাইকোর্ট। পি কে হালদারের বিরুদ্ধে অর্থ পাচার মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) জিজ্ঞাসাবাদের জন্য আজ মঙ্গলবার তাদের বিরুদ্ধে এ নিষেধাজ্ঞা জারি করা হয়।

একটি স্বপ্রণোদিত রুলের শুনানি শেষে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। পরবর্তী আদেশ না হওয়া পর্যন্ত হাইকোর্ট সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ওই ২৫ জনের দেশ ত্যাগে বাধা দেওয়ার নির্দেশ দেন।

আদেশে দুদককে প্রয়োজন হলে আইন অনুযায়ী তাদেরকে জিজ্ঞাসাবাদের অনুমতিও দেওয়া হয়।

ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিং অ্যান্ড ফিনান্সিয়াল সার্ভিসের (পিএলএফএস) পাঁচ আমানতকারীর আবেদনে পি কে হালদারের সহযোগী হিসেবে ২৫ জনের নাম জমা দেওয়ায় আদালত এ আদেশ দেন। আবেদনে পি কে হালদারের অর্থ আত্মসাৎ ও বিদেশে অর্থ পাচারে তাদের সহযোগীতার কথা বলা হয়।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক দ্য ডেইলি স্টারকে জানান, পি কে হালদারের মা ছাড়া অপর ২৪ জন হলেন-- এসকে সুর, হারুনুর রশিদ, উজ্জ্বল কুমার নন্দী, সামি হুদা, অমিতাভ অধিকারী, অবন্তিকা বড়াল, শামীমা, রুনাই, এনআই খান, সুকুমার মৃধা, অনিন্দিতা মৃধা, তপন দে, স্বপন কুমার মিস্ত্রি, অভিজিৎ চৌধুরী, রাজিব সোম, এরফান উদ্দিন আহমেদ, অঙ্গন মোহন রায়, নঙ্গো চৌ মং, নিজামুল আহসান, মানিক লাল সমাদদার, সোহেল শামস, মাহবুব মুসা, এ কিউ সিদ্দিক ও মোয়াজ্জেম হোসেন।  

ডেপুটি অ্যাটর্নি জেনারেল বলেন, হাইকোর্ট তাদের বিরুদ্ধে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছেন যেন পি কে হালদারের বিরুদ্ধে অর্থ আত্মসাত ও পাচারের অভিযোগ সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা যায়।

Comments

The Daily Star  | English

To Europe Via Libya: A voyage fraught with peril

An undocumented Bangladeshi migrant worker choosing to enter Europe from Libya, will almost certainly be held captive by armed militias, tortured, and their families extorted for lakhs of taka.

7h ago