খেলা

ফিরলেন রোহিত, অভিষেক হচ্ছে সাইনির

মেলবোর্নে গত টেস্টে আলো ছড়ানো তরুণ ওপেনার শুভমান গিলের সঙ্গে ইনিংস ওপেন করবেন অভিজ্ঞ রোহিত।
Rohit Sharma
ছবি: এএফপি

সিডনি টেস্টে রোহিত শর্মার ফেরা অনুমিতই ছিল। কেবল করোনা প্রোটকল ভেঙে আইসোলেশনে যাওয়ায় তৈরি হয়েছিল কিছুটা শঙ্কা। তা কাটিয়ে একাদশে ফিরেছেন তিনি। তাকে জায়গা দিতে সরে যেতে হয়েছে মায়াঙ্ক আগারওয়ালকে। এছাড়া অভিষেক হচ্ছে পেসার নবদ্বীপ সাইনির।

এবার অস্ট্রেলিয়া সফরে গিয়ে ম্যাচের আগের দিন একাদশ ঘোষণার রীতি চালু করেছে ভারত। সেই অনুযায়ী বুধবার বিসিসিআই তাদের টুইটারে জানিয়ে দেয় আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া সিডনি টেস্টের একাদশ।

মেলবোর্নে গত টেস্টে আলো ছড়ানো তরুণ ওপেনার শুভমান গিলের সঙ্গে ইনিংস ওপেন করবেন অভিজ্ঞ রোহিত। ব্যাটিং অর্ডারে আর কোনো পরিবর্তন হয়নি।

পেসার উমেশ যাদব চোটে ছিটকে যাওয়ায় আরেকটি বদল অবধারিত ছিল। তার বদলে একাদশে ঢুকতে বিবেচনায় ছিলেন তিন জন। শেষ পর্যন্ত গতির কারণে বেছে নেওয়া হয়েছে ডানহাতি পেসার সাইনিকে। ২৮ বছরের সাইনি এর আগে ৭ ওয়ানডে আর ১০ টি-টোয়েন্টি খেললেও এবারই প্রথম নামছেন টেস্ট খেলতে।

চার ম্যাচের টেস্ট সিরিজে একটি করে জয় নিয়ে ভারত-অস্ট্রেলিয়া দুই দলেরই পাল্লা সমান। সিডনিতে তাই যেকোনো এক দলের এগিয়ে যাওয়ার সুযোগ।

সিডনি টেস্টের ভারত একাদশ: রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শুভমান গিল, চেতশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে (অধিনায়ক), হনুমা বিহারি, রিশভ পান্ত, রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন, নবদ্বীপ সাইনি, মোহাম্মদ সিরাজ, জাসপ্রিত বুমরাহ।

Comments

The Daily Star  | English

Cyclone Remal likely to hit Bangladesh coast by Sunday evening

Maritime ports asked to maintain local cautionary signal no one

2h ago