খেলা

স্বরূপে ফিরলেন মেসি, জোড়া গোলে জেতালেন বার্সাকে

লিগের পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে উঠে এসেছে তারা।
messi bilbao
ছবি: টুইটার

আগের কয়েকটি ম্যাচের বিবর্ণ পারফরম্যান্সের ইতি টেনে স্বরূপে ফিরলেন লিওনেল মেসি। আর্জেন্টাইন এই মহাতারকা করলেন জোড়া গোল। তার পাশাপাশি দ্যুতি ছড়ালেন তরুণ স্প্যানিশ মিডফিল্ডার পেদ্রি। শুরুতে পিছিয়ে পড়েও তাদের নৈপুণ্যে অ্যাথলেতিক বিলবাওকে হারাল বার্সেলোনা।

লা লিগার ম্যাচে বুধবার রাতে সান মামেসে ৩-২ গোলে জিতেছে রোনাল্ড কোমানের শিষ্যরা। তিন বছর পর অ্যাথলতিককে তাদের মাঠেই হারানোর স্বাদ পেয়েছে তারা।

ইনাকি উইলিয়ামসের গোলে ম্যাচের তৃতীয় মিনিটেই পিছিয়ে পড়ে বার্সেলোনা। সমতায় ফিরতে অবশ্য তাদের বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। চতুর্দশ মিনিটে হেড করে ফাঁকা জালে বল পাঠান অরক্ষিত পেদ্রি।

গোল শোধ করে উজ্জীবিত হয়ে ওঠা অতিথিরা এগিয়ে যায় ৩৮তম মিনিটে। পেদ্রির সঙ্গে দারুণ বোঝাপড়ায় বল পেয়ে লক্ষ্যভেদ করেন ৩৩ বছর বয়সী মেসি। ডি-বক্সের ভেতর থেকে বাঁ পায়ের নিচু শটে তিনি খুঁজে নেন জাল।

pedri bilbao
ছবি: টুইটার

বিরতিতে যাওয়ার আগে ব্যবধান আরও বাড়াতে পারত বার্সা। তবে ফরাসি ফরোয়ার্ড আঁতোয়ান গ্রিজমান ও মেসি নিশানা ভেদ করতে ব্যর্থ হন।

৫৩তম মিনিটে অ্যাথলেতিক গোলরক্ষককে পরাস্ত করেন রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী মেসি। কিন্তু অফসাইডের কারণে তার গোলটি বাতিল হয়। ছয় মিনিট পর আরেকবার হতাশ হতে হয় তাকে। ডি-বক্সের বাইরে থেকে তার ডান পায়ের জোরালো শট পোস্টে লেগে মাঠের বাইরে চলে যায়।

তিন মিনিট পর আর আটকানো যায়নি মেসিকে। গ্রিজমানের পাসে স্কোরলাইন ৩-১ করেন তিনি। বার্সা অধিনায়কের উঁচু শট পোস্টের নিচের দিকে লেগে জালে পৌঁছায়।

চলতি লা লিগায় মেসির এটি নবম গোল। তার চেয়ে বেশি গোল নেই আর কারও। সমান সংখ্যক গোল রয়েছে সেলতা ভিগোর ইয়াগো আসপাস, অ্যাতলেতিকো মাদ্রিদের লুইস সুয়ারেজ ও ভিয়ারিয়ালের জেরার্দ মোরেনোর নামের পাশে।

barcelona bolbao
ছবি: টুইটার

৭২তম মিনিটে হ্যাটট্রিক প্রায় পেয়েই গিয়েছিলেন মেসি। কিন্তু ভাগ্য সঙ্গ দেয়নি তাকে। পেদ্রির পাসে তার বাঁ পায়ের শট ফের বাধা পায় পোস্টে।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে ম্যাচে তৈরি হয় রোমাঞ্চ। ইকার মুনিয়াইনের দারুণ গোলে ব্যবধান কমায় স্বাগতিকরা। এতে অবশ্য দায় আছে মেসির। নিজেদের সীমানায় তার ভুলেই বল পেয়ে আক্রমণে উঠেছিল অ্যাথলেতিক।

তবে বাকিটা সময় নির্বিঘ্নে পার করে জয় নিয়ে মাঠে ছাড়ে বার্সেলোনা। ফলে লিগের পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে উঠে এসেছে তারা। শিরোপাপ্রত্যাশী দলটির অর্জন ১৭ ম্যাচে ৩১ পয়েন্ট।

সমান ম্যাচে খেলে ৩৬ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে আসরের বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। দুই ম্যাচ কম খেলে ৩৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অ্যাতলেতিকো।

Comments

The Daily Star  | English

Why still feel hot despite heavy rain?

The country experienced heavy rainfall yesterday due to Cyclone Remal, but people from different parts of the country reported still feeling hot and discomfort

1h ago