খেলা

স্বপ্ন পূরণ না হওয়ার আক্ষেপ পারভেজের

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের ২৪ জনের স্কোয়াডে থাকলেও দলের সঙ্গে হোটেলে উঠতে পারেননি।
Parvez Hossain Emon
ছবি: ফিরোজ আহমেদ

প্রথমবার জাতীয় দলের কোন ক্যাম্পে ডাক পেয়েছিলেন তরুণ পারভেজ হোসেন ইমন। মূল স্কোয়াডে না হলেও দুটি প্রস্তুতি ম্যাচে নিজেকে জানান দেওয়ার আরেকটি সুযোগ ছিল তার সামনে। কিন্তু চোটের কারণে তা আর হচ্ছে না।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের ২৪ জনের স্কোয়াডে থাকলেও দলের সঙ্গে হোটেলে উঠতে পারেননি। রোববার বাকিদের সঙ্গে হালকা অনুশীলনে দেখা গিয়েছিল এই তরুণকে। তবে অণ্ডকোষের ব্যথা থাকায় পুরোদমে অনুশীলন করার মতো অবস্থা নেই তার।

বঙ্গবন্ধু টি-২০ কাপে ব্যাট করার সময় অন্ডকোষে ব্যথা পেয়েছিলেন পারভেজ। জানা গেছে সেই ব্যথা এখনো ভোগাচ্ছে তাকে।

বিসিবির প্রধান চিকিৎসক ডা.দেবাশীষ চৌধুরী দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন, পারভেজের স্ক্রুটামে পুরো ব্যথা আবার ফিরে এসেছে, ‘গত টি-টোয়েন্টি টুর্নামেন্টটায় ও ব্যথা পেয়েছিল। সেটা কমে গিয়েছিল। কিন্তু এটা আবার ফিরে এসেছে। কাল ওকে আমরা অ্যাপলো নিয়ে গিয়েছিলাম। সেখানে পরীক্ষার পর ঠিক ডাক্তাররা বলেছেন ৭ দিন বিশ্রাম নিতে হবে।’

স্কোয়াড থেকে পারভেজ ছিটকে গেলেও তার বদলে নতুন করে আর কাউকে নেওয়া হচ্ছে না।  মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আরও তিনদিন অনুশীলন করে ১৪ ও ১৬ জানুয়ারি বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচ খেলবেন ক্রিকেটাররা। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন এসব ম্যাচের পারফরম্যান্স দেখে ১৭ জানুয়ারি ওয়ানডে সিরিজের চূড়ান্ত দল ঘোষণা করবেন তারা।

২০ জানুয়ারি মিরপুরে প্রথম ওয়ানডেতে খেলবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। ২২ জানুয়ারি একই ভেন্যুতে হবে দ্বিতীয় ম্যাচ। ২৫ জানুয়ারি চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে শেষ ওয়ানডে।

Comments