শীর্ষ খবর

অর্থ আত্মসাতের মামলায় ভূমি কর্মকর্তার ৩ বছরের কারাদণ্ড

অর্থ আত্মসাতের মামলায় বরখাস্ত ভূমি উপ-সহকারী কর্মকর্তা বেগম আয়শা আক্তারকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন খুলনা বিভাগীয় বিশেষ জজ আদালত।
Khulna Map
স্টার অনলাইন গ্রাফিক্স

অর্থ আত্মসাতের মামলায় বরখাস্ত ভূমি উপ-সহকারী কর্মকর্তা বেগম আয়শা আক্তারকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন খুলনা বিভাগীয় বিশেষ জজ আদালত।

আজ সোমবার খুলনা বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক জিয়া হায়দার এ রায় দেন।

দুদক খুলনার পরিদর্শক (কোর্ট ইন্সপেক্টর) বিজন কুমার রায় দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, জমির খাজনা বাবদ আদায়কৃত অর্থ সরকারি কোষাগারে জমা না দিয়ে তা আত্মসাতের অভিযোগ ছিল তার বিরুদ্ধে। অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

তিনি আরও জানান, একইসঙ্গে আত্মসাৎকৃত ৯৯ হাজার ৫৬ টাকা জরিমানা হিসেবে ফেরত বা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দেন আদালত। এই মামলার আরেক আসামি শেখ মনিরুজ্জামানকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

রায় ঘোষণাকালে আসামি আয়শা আক্তার আদালতে উপস্থিত ছিলেন। তিনি সর্বশেষ বাগেরহাটের তহসিল অফিসে কর্মরত ছিলেন। তবে, তার বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ উঠলে তাকে বরখাস্ত করা হয়।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৪-১৫ সালে বাগেরহাট তহসিল অফিসে কর্মরত অবস্থায় আয়শা আক্তার আদায়কৃত জমির খাজনার ৯৯ হাজার ৫৬ টাকা আত্মসাৎ করেন বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় দুদকের সহকারী পরিচালক মাহাতাব উদ্দিন তদন্ত শেষে তাকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দায়ের করেন।  

Comments

The Daily Star  | English
Sadarghat launch terminal services

Cyclone Remal: launch services resume after two days

Launch operations on inland waterways from Dhaka resumed this noon after two days of suspension due to Cyclone Remal

10m ago