কাপাসিয়ায় শিশুর কান ও জননাঙ্গ এসিডে ঝলসে দেওয়ার অভিযোগ

গাজীপুরের কাপাসিয়ায় প্রতিবেশীর সঙ্গে বিরোধকে কেন্দ্র করে ছয় মাসের কন্যা শিশুর কান ও জননাঙ্গে এসিড ঢেলে ঝলসে দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

গাজীপুরের কাপাসিয়ায় প্রতিবেশীর সঙ্গে বিরোধকে কেন্দ্র করে ছয় মাসের কন্যা শিশুর কান ও জননাঙ্গে এসিড ঢেলে ঝলসে দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় আজ শিশুর বাবা এক প্রতিবেশী নারীর বিরুদ্ধে কাপাসিয়া থানায় অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্ত শামসুন্নাহার বাদীর জ্যাঠাতো ভাইয়ের স্ত্রী।

শিশুটির চাচা সাংবাদিকদের জানান, গত শুক্রবার বিকেলে বাড়ির উঠানে রোদ পোহানোর সময় শিশুটির কানে এবং যৌনাঙ্গে এসিড ঢেলে পালিয়ে যান শামসুন্নাহার। শিশুটি চিৎকার শুরু করলে বাড়ির লোকজন এসে তার কান এবং কাপড় থেকে ধোঁয়া উঠতে দেখেন। দ্রুত কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসকরা শিশুটিকে ঢাকার বারডেম হাসপাতালে পাঠান। সেখানে চিকিৎসা শেষে গতকাল শিশুটিকে আবার কাপাসিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সালাম সরকার জানান, শিশুটির ডান কান ও জননাঙ্গে এসিডে দগ্ধ হওয়ার মতো লক্ষণ রয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

কাপাসিয়া থানার ওসি আলম চাঁদ জানান, শিশুর বাবা মঙ্গলবার অভিযোগ দায়ের করেছেন। ঘটনা তদন্তে একজন উপপরিদর্শককে দায়িত্ব দেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে একজনকে আটক করা হয়েছে।

Comments

The Daily Star  | English
earthquake in Bangladesh

Is Bangladesh prepared for a major earthquake?

A 5.5 magnitude earthquake on the Richter scale rattled Bangladesh on the evening of May 29, sending tremors through major cities.

6h ago