নির্বাচনী সভায় হামলা: টাঙ্গাইলে বিএনপি মেয়র প্রার্থীর সংবাদ সম্মেলন

নির্বাচনী সভায় হামলা এবং ভাংচুরের প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন টাঙ্গাইল পৌরসভা নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) মেয়র পদপ্রার্থী মাহমুদুল হক শানু।
টাঙ্গাইল প্রেসক্লাবে পৌরসভা নির্বাচনে মেয়র পদপ্রার্থী মাহমুদুল হক শানুর সংবাদ সম্মেলন। ছবি: স্টার

নির্বাচনী সভায় হামলা এবং ভাংচুরের প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন টাঙ্গাইল পৌরসভা নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) মেয়র পদপ্রার্থী মাহমুদুল হক শানু।

আজ বুধবার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন করেন তিনি।

সংবাদ সম্মেলনে শানু জানান, গতকাল মঙ্গলবার সন্ধ্যায় পৌর এলাকার ১নং ওয়ার্ডের মিল্কভিটা এলাকায় তাদের নির্বাচনী পথসভা ছিল। সভা চলাকালে স্থানীয় আওয়ামী লীগের প্রায় ২৫ জনের একটি দল নৌকা মার্কার শ্লোগান দিয়ে তার সভায় হামলা চালায়।

সভার চেয়ার ভাংচুরসহ কর্মী-সমর্থকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করার অভিযোগ তোলেন শানু।

তিনি আরও বলেন, বিএনপি নেতাকর্মীরা প্রতিহত করার চেষ্টা করলে হামলাকারীরা সেখান থেকে চলে যায়। পরে দেশীয় অস্ত্র  ও লাঠি নিয়ে সভাস্থলে গিয়ে আবার ভাংচুর করে এবং বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা চালায়।

এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে শানু বলেন, তিনি এ বিষয়ে নির্বাচন কমিশনে অভিযোগ দিয়েছেন।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পৌর নির্বাচনের তৃতীয় ধাপে আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে টাঙ্গাইল পৌরসভার নির্বাচন। মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর দৌহিত্র মাহমুদুল হক শানু এ নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন দলটির শহর শাখার সভাপতি সিরাজুল হক খান আলমগীর। এছাড়াও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী আব্দুল কাদের মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Comments

The Daily Star  | English
wage workers cost-of-living crisis

The cost-of-living crisis prolongs for wage workers

The cost-of-living crisis in Bangladesh appears to have caused more trouble for daily workers as their wage growth has been lower than the inflation rate for more than two years.

1h ago