৯৯৯ এবং বিট পুলিশিং গতিশীল করতে সিএমপিতে ১৩ মোটরসাইকেল

জরুরি ৯৯৯ সেবা এবং বিট পুলিশিং কার্যক্রমকে আরও গতিশীল করতে ১৩টি বিশেষ মোটরসাইকেল পেয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

জরুরি ৯৯৯ সেবা এবং বিট পুলিশিং কার্যক্রমকে আরও গতিশীল করতে ১৩টি বিশেষ মোটরসাইকেল পেয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

আজ বুধবার নগরীর পাচলাইশ থানা প্রাঙ্গণে এক অনুষ্ঠানের মাধ্যমে সিএমপির উত্তর বিভাগের জন্য এই মোটরসাইকেলের চাবি হস্তান্তর করা হয় সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরের হাতে।

দেশের গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান রানার গ্রুপের সহায়তায় চিটাগাং কো-অপারেটিভ হাউজিং সোসাইটি, প্রিন্ট জোন চট্টগ্রাম ও কাগতিয়া আলীয়া গাউছুল আলম দরবার শরীফ কমপ্লেক্স দুটি করে এবং পাঁচলাইশ আবাসিক এলাকা কল্যাণ সমিতি, সুগন্ধা সিটি করপোরেশন আ/এ কল্যাণ সমিতি, চান্দগাঁও সিডিএ মডেল আবাসিক এলাকা কল্যাণ সমিতি, প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুল, এলবিয়ন গ্রুপ, এএনএফএল গ্রুপ ও খুলশী গার্ডেন ভিউ হাউজিং সোসাইটি একটি করে মোট ১৩টি মোটরসাইকেল প্রদান করেছে বলে জানিয়েছে পুলিশ।

নগর পুলিশের উত্তর জোনের উপ-পুলিশ কমিশনার বিজয় বসাকের উদ্যোগে এই মোটরসাইকেলগুলো সিএমপির গাড়ি বহরে যুক্ত হয়।

পুলিশ কর্মকর্তা বিজয় বসাক বলেন, ‘নানা প্রতিকূলতা সত্ত্বেও পুলিশ জরুরি সেবা দিয়ে যাচ্ছে। পরিবহন সংকটের কারণে অনেক সময় ইচ্ছা থাকলেও জরুরি সময়ে পুলিশ সদস্যরা বিপাকে পড়ে যান। এই মোটরসাইকেলগুলোর মাধ্যমে পুলিশ সদস্যরা আরও বেশি দ্রুততার সঙ্গে জনগণকে সেবা দিতে এবং অপরাধ দমনে ভূমিকা রাখতে পারবে।’

এই ১৩টি মোটরসাইকেল উত্তর বিভাগের চারটি থানায় হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।

Comments

The Daily Star  | English

Court orders to freeze, attach ex-IGP Benazir’s properties

A Dhaka court today ordered to freeze and attach all moveable and immovable properties of Benazir Ahmed, former inspector general of police, in connection with the allegations of corruption brought against him

1h ago