ভেড়ামারায় জাসদ প্রার্থী টুটুল মেয়র নির্বাচিত

কুষ্টিয়ার ভেড়ামারা পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিজয়ী হয়েছেন জাসদ সমর্থিত প্রার্থী আনোয়ারুল কবির টুটুল।
আনোয়ারুল কবির টুটুল। ছবি: সংগৃহীত

কুষ্টিয়ার ভেড়ামারা পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিজয়ী হয়েছেন জাসদ সমর্থিত প্রার্থী আনোয়ারুল কবির টুটুল।

এই পৌরসভায় চার জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ভেড়ামারা পৌরসভার আগের মেয়র আলহাজ্ব শামিমুল ইসলাম ছানার প্রতীক নৌকা, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের প্রার্থী ছিলেন ভেড়ামারা উপজেলা যুবজোটের সহ-সভাপতি আনোয়ারুল কবির টুটুল প্রতীক মশাল। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রার্থী ও ভেড়ামারা উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক শামীম রেজার প্রতীক ধানের শীষ। স্বতন্ত্র প্রার্থী সোলায়মান চিশতির প্রতীক নারিকেল গাছ।

নির্বাচনে আনোয়ারুল কবির টুটুল ৮ হাজার ৩২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বিন্দ্বি বাংলাদেশ আওয়ামী লীগের শামিমুল ইসলাম ছানা পেয়েছেন ৫ হাজার ৬৩৪ ভোট। এছাড়া, বিএনপির প্রার্থী শামীম রেজার পেয়ে ৮৪১ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী সোলায়মান চিশতি পেয়েছেন ১১৭ ভোট।

এই উপজেলাতেই বাড়ি জাসদ সভাপতি ও কুষ্টিয়া-২ আসনের (ভেড়ামারা-মিরপুর) সংসদ সদস্য হাসানুল হক ইনুর এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফের।

Comments

The Daily Star  | English

Peacekeepers can face non-deployment for rights abuse: UN

The UN peacekeepers can face non-deployment and even repatriation if the allegations of human rights against them are substantiated

33m ago