লিগ ওয়ানের পয়েন্ট তালিকার শীর্ষে উঠল পিএসজি

আক্রমণভাগের তারকারা যখন জাল খুঁজে নিতে পারছিলেন না, তখন সামনে এগিয়ে আসলেন লেইভিন কুরজাওয়া।
psg kurzawa
ছবি: পিএসজি ওয়েবসাইট

আক্রমণভাগের তারকারা যখন জাল খুঁজে নিতে পারছিলেন না, তখন সামনে এগিয়ে আসলেন লেইভিন কুরজাওয়া। এই ফরাসি ডিফেন্ডার গড়ে দিলেন ব্যবধান। তার লক্ষ্যভেদে অঁজিকে হারিয়ে লিগ ওয়ানের পয়েন্ট তালিকার শীর্ষে উঠল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)।

শনিবার রাতে প্রতিপক্ষের মাঠে ১-০ গোলে জিতেছে প্রতিযোগিতার শিরোপাধারীরা। দলটির কোচ মাউরিসিও পচেত্তিনো করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাই ডাগআউটে দেখা গেছে সহকারী কোচ হেসুস পেরেজকে।

পিএসজিকে এদিন পাওয়া যায়নি চেনা ছন্দে। নেইমার, কিলিয়ান এমবাপে, মইসে কিন ও আনহেল দি মারিয়াকে আক্রমণভাগ সাজালেও তারা অঁজি গোলরক্ষককে সেভাবে পরীক্ষায় ফেলতে পারেনি। অঁজির গোলমুখে গোটা ম্যাচে ১১ শট নেয় প্যারিসিয়ানরা। যার মধ্যে লক্ষ্যে ছিল মাত্র তিনটি।

সফরকারীদের বরং ম্যাচে রেখেছিলেন গোলরক্ষক কেইলর নাভাস। তার নৈপুণ্যে বেশ কয়েকবার গোল হজম থেকে বেঁচে যায় তারা। ম্যাচের দ্বিতীয় মিনিটেই পিয়েরিক ক্যাপেলের দূরপাল্লার রুখে দেন তিনি। বিরতির পড় ৫১তম মিনিটে ফের ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন নাভাস। সতীর্থের ক্রসে লইস দিওনির জোরালো হেড পা দিয়ে ফেরান তিনি।

নেইমার, এমবাপে ও দি মারিয়া কয়েকটি সুযোগ নষ্ট করায় ড্রয়ের দিকে এগোচ্ছিল ম্যাচ। তাতে পয়েন্ট হারানোর শঙ্কায় ছিল পিএসজি। কিন্তু তা হতে দেননি কুরজাওয়া। ৭০তম মিনিটে আলেসান্দ্রো ফ্লোরেঞ্জির ক্রস প্রতিপক্ষের এক ডিফেন্ডারের পায়ে লাগার পর পেয়ে যান তিনি। প্রথম ছোঁয়ায় বাঁ পায়ের ভলিতে নিশানা ভেদ করেন এই তারকা।

২০ ম্যাচে ত্রয়োদশ জয়ে পিএসজির পয়েন্ট বেড়ে হলো ৪২। এক ম্যাচকম খেলে ৪০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে অলিম্পিক লিওঁ। সমান ম্যাচ খেলে ৩৯ পয়েন্ট নিয়ে তিনে আছে লিলে।

Comments

The Daily Star  | English

'Remal' weakens into deep depression over Jashore

Maritime ports asked to hoist local cautionary signal 3

32m ago