ট্রাম্পের নয়, বাইডেনের অনুষ্ঠানে থাকছেন পেন্স

ডোনাল্ড ট্রাম্পের বিদায় অনুষ্ঠানে নয়, জো বাইডেনের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে থাকছেন বিদায়ী ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স।
Mike Pence
মাইক পেন্স। ছবি: সংগৃহীত

ডোনাল্ড ট্রাম্পের বিদায় অনুষ্ঠানে নয়, জো বাইডেনের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে থাকছেন বিদায়ী ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স।

ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে আজ বুধবার মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজ এ তথ্য জানিয়েছে।

সংবাদ প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় বুধবার সকালে অ্যান্ড্রুজ ঘাঁটিতে আয়োজিত ট্রাম্পের বিদায় অনুষ্ঠানে মাইক পেন্সের থাকার সম্ভাবনা নেই।

এতে আরও বলা হয়েছে, পেন্স গতকাল সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিয়েছেন যে বাইডেন-কমলার দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে তিনি ও তার স্ত্রী অংশ নেবেন।

অনুষ্ঠানটি বুধবার দুপুরে ক্যাপিটল ভবনের পশ্চিমপাশে আয়োজন করা হয়েছে।

পেন্সের সহযোগীরা সংবাদমাধ্যমটিকে বলেছেন, ট্রাম্পের বিদায় অনুষ্ঠানের চার ঘণ্টা পর বাইডেনের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে অংশ নেওয়া বিদায়ী ভাইস প্রেসিডেন্টের জন্যে চ্যালেঞ্জিং।

দায়িত্ব ছাড়ার প্রাক্কালে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় টুইটারে মাইক পেন্স লিখেছেন, ‘গত চার বছর ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করার সুযোগ দেওয়ায় আপনাদের ধন্যবাদ জানাই। এটি আমার জীবনে সবচেয়ে বড় সম্মান। আমাদের সেকেন্ড লেডি ক্যারেন পেন্স ও পরিবারের সব সদস্যের পক্ষ থেকে বলছি— আপনাদের ধন্যবাদ, ঈশ্বর আমেরিকার সহায় হন।’

সংবাদ প্রতিবেদন মতে, ট্রাম্প স্থানীয় সময় বুধবার সকাল ৮টায় অ্যান্ড্রুজ ঘাঁটি থেকে ফ্রোরিডায় তার বাড়িতে ফিরে যাবেন।

আমেরিকার গত দেড় শ বছরের ইতিহাসে তিনিই প্রথম প্রেসিডেন্ট যিনি তার উত্তরসূরীর দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকছেন না।

এতে আরও বলা হয়েছে, ট্রাম্পের বিদায় অনুষ্ঠানে পেন্স ছাড়াও সিনেটের রিপাবলিকান নেতা মিচ ম্যাককনেল ও হাউস রিপাবলিকান নেতা কেভিন ম্যাককার্থিরও থাকার সম্ভাবনা নেই।

এই দুই রিপাবলিকান নেতাকে বাইডেনের দায়িত্ব গ্রহণের আগে ওয়াশিংটন ডিসির গির্জায় আয়োজিত অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাম্পের বিদায় অনুষ্ঠানে তার পরিবারের সদস্য, ঘনিষ্ঠজন ও কয়েকজন সমর্থকের থাকার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন:

করোনায় মৃতদের স্মরণে বাইডেন

হোয়াইট হাউসে বাইডেনের আগমন: উত্তরসূরিকে স্বাগত জানাবে না ট্রাম্প দম্পতি

জাতীয় নিরাপত্তা সংস্থায় ট্রাম্পের অনুগতের দায়িত্ব না দেওয়ার অনুরোধ পেলোসির

কঠোর নিরাপত্তার মধ্যেও মার্কিন স্টেট হাউজগুলোর সামনে সশস্ত্র বিক্ষোভ

সবচেয়ে কম জনপ্রিয়তা নিয়ে হোয়াইট হাউস ছাড়ছেন মেলানিয়া ট্রাম্প

Comments

The Daily Star  | English

Dhaka stares down the barrel of water

Once widely abundant, the freshwater for Dhaka dwellers continues to deplete at a dramatic rate and may disappear far below the ground.

5h ago